৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৩:৫৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বিশ্বায়নের যুগে নারীরা প্রযুক্তিগত জ্ঞানে এগিয়ে – জেলা প্রশাসক

জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ করা সকলে দ্বায়িত্ব। বিশ্বায়নের এই যুগে পুরুষের পাশাপাশি নারীরা তথ্য প্রুক্তিগত জ্ঞান বিজ্ঞানে এগিয়ে রয়েছে।

একজন নারীকে তার কন্ঠ রোধ করা মানেই সমাজ বিবর্তনের উন্নয়নকে বাধাগ্রস্থ করা। পৃথিবীতে এককভাবে কোন উন্নয়ন করা সম্ভব নয়, তাই পারিবারিক এবং সামাজিকভাবে নারীদের কাজকে স্বীকৃতি দিলে তবেই হবে রাষ্ট্রের উন্নয়ন।

গতকাল বুধবার সকাল ১০টায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক ইশরাত জাহান একথা বলেন।

“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙ্গের বিশ্ব গড়ি ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদেকুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, জাতীয় মহিলা সংস্থার সদস্য শওকত আরা চৌধুরী প্রমুখ।

এসময় সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থার কয়েক শতাধিক নারী মানববন্ধনে অংশগ্রহন করেন।

এসময় আরো জানানো হয় যে, ১৯৯৯ সালে জাতিসংঘ এই দিবসটি আর্ন্তজাতিকভাবে পালনের স্বীকৃতি প্রদান করে। তার পর থেকে বিভিন্ন দেশ ও সংস্থা দিবসটি যথাযথ মর্যাদার সাথে পালন করে আসছে।