১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৪:৩৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বৃন্দাবন সরকারি কলেজ ছাত্র ফেডারেশনের উদ্যোগে মাস্ক বিতরণ

বাংলাদেশের সব কয়টি রাজনৈতিক সংগঠনের মধ্যে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার, ছাত্র ফেডারেশন বাংলাদেশ একটি অন্যতম ঐতিহ্যবাহী ও বৃহৎ সংগঠন।

দেশ – বিদেশের বিভিন্ন অঞ্চলে এই সংগঠনের শাখা আছে। হবিগঞ্জ জেলার অন্যতম ঐতিহ্যবাহী কলেজ বৃন্দাবন সরকারি কলেজেও এর শাখা কমিটি আছে।

সোমবার ০৬ এপ্রিল ২০২০ ইং বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ, শাখা কেন্দ্রীয় কমিটির উদ্যোগে দেশে চলমান করোনা ভাইরাস প্রাদূর্ভাবের সচেতনতা ও নিরাপত্তার কথা বিবেচনা করে হবিগঞ্জের বিভিন্ন স্থানে সংগঠনটির বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ শাখা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে।

মাস্ক বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার, ছাত্র ফেডারেশন বাংলাদেশ, বৃন্দাবন সরকারি কলেজ শাখা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, কে. এম. আবু বকর সাংগঠনিক সম্পাদক, আব্দুল্লাহ আল নাহিদ চৌধুরী।

এ ব্যাপারে হবিগঞ্জ নিউজ জানতে চাইলে, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার, ছাত্র ফেডারেশন বাংলাদেশ, বৃন্দাবন সরকারি কলেজ শাখা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, কে. এম. আবু বকর জানান – দেশে বিদ্যমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ও বিবেচনা করে এবং সর্বসাধারণের নিরাপত্তার কথা বিবেচনা করে তারা মাস্ক বিতরণ এর উদ্যোগ গ্রহণ করেছেন। তাছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখার কথা মাথায় রেখে তারা মাস্ক বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছেন। উনারা গণ জমায়েত না করে হবিগঞ্জের বিভিন্ন জায়গায় আসহায়, গরীব,দুঃখী ও সর্বসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেছেন।

তাছাড়াও ঠিক কতটি মাস্ক বিতরণ করা হয়েছে জানতে চাইলে কে. এম. আবু বকর হবিগঞ্জ নিউজকে জানান, মোট ২০০ টি সার্জিক্যাল মাস্ক হবিগঞ্জের বিভিন্ন স্থানে বিতরণ করা হয়েছে।

মাস্ক বিতরণ কার্যক্রমে কিভাবে বন্টন করেছেন জানতে চাইলে অত্র শাখা সংগঠনের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নাহিদ চৌধুরী জানান, এক জায়গায় বেশি লোকজন নিয়ে জড়ো না হয়ে আমরা আলাদা আলাদা স্থানে ২/১ জন মিলে মাস্ক বিতরণ করেছি। তাছাড়াও আমরা বেশিরভাগ মাস্ক অসহায় দরিদ্রদের মাঝে বিতরণের চেষ্টা করেছি। বিশেষ করে যারা মাস্ক কিনে ব্যবহার করার সামর্থ্য নেই তাদের মাঝেই বিতরণের চেষ্টা করেছি।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মহলে তারা প্রশংসিত হয়েছেন বলেও বিশেষ কয়েকটি সূত্রের মাধ্যমে জানা গেছে।