১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১২:৩০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাইয়ে গনটিকার লক্ষ্য পুরনে প্রচারনা ও টিকা কার্যক্রম জোরদার

কোভিড-১৯ মোকাবেলায় গনটিকা বাস্তবায়নে ও আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে লাখাইয়ে টিকা কার্যক্রমের লক্ষ্য পুরনে লাখাই স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসনের প্রচার প্রচারনা জোরদার করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত টিকা কেন্দ্র ও প্রতিটি ইউনিয়নে ৩টি করে স্থাপিত গনটিকা কেন্দ্রে টিকা কার্যক্রম চলমান। গনটিকায় জনগনের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চলছে প্রচারনা।

এদিকে ৬টি ইউনিয়নের ১৮টি গনটিকা কেন্দ্র ছাড়াও উপজেলার বৃহৎ হাট বাজারে পর্যায়ক্রমে চলছে টিকা কার্যক্রম।

এ টিকা কার্যক্রমে ১৮ থেকে তদোর্ধ বয়সী সকলেই কোন কাগজপত্র ছাড়াই নাম ঠিকানা ও মোবাইল নম্বর দিয়ে টিকা গ্রহন করতে পারছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১২-১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হচ্ছে।

সরজমিন লাখাইর গনটিকা কার্যক্রম পরিদর্শনে দেখা যায়, মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) উপজেলার বৃহত্তম বুল্লা বাজারে অস্থায়ী গনটিকা কেন্দ্রে বাজারের ব্যবসায়ী ও আগত ক্রেতাসাধারণকে টিকা প্রদান করা হচ্ছে। শুধুমাত্র নাম ঠিকানা মোবাইল নম্বর দিয়েই টিকা নিতে পারছেন টিকায় আগ্রহীরা।

এ সময় এ টিকা কার্যক্রম মনিটরিং করছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা জামান।

এ ব্যাপারে ডাঃ আবু হেনা মোস্তফা জামান জানান, দেশে আগামী ২৬ ফেব্রুয়ারি যে লক্ষমাত্রা নিয়ে এক কোটি টিকা কার্যক্রম বাস্তবায়নে আমরা আমাদের কার্যক্রম জোরদার করছি। আমি সহ আমাদের বিভাগের সংশ্লিষ্টরা জনগনকে টিকায় সচেতন করতে দ্বারে দ্বারে গিয়ে বাস্তবায়নে চেষ্টা চালাচ্ছি। ইতিমধ্যে জনগনের মধ্যে বেশ সাড়াও পড়েছে। প্রতিটি কেন্দ্রে ভীড় লক্ষনীয়।