১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:২৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাইয়ে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৬ কাপড় ব্যবসায়ীকে অর্থদন্ড

মহিউদ্দিন আহমদ রিপনঃ লাখাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ৬ জনকে ১,৯০০ টাকা অর্থদন্ড প্রদান।

শুক্রবার (০৭ মে) বিকাল ৪ ঘটিকার সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা উপজেলার বুল্লা বাজারে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা করেন।

বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের জরুরী প্রয়োজন ব্যতীত যার যার ঘরে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়।

অভিযানকালে মাস্কবিহীন ও স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর আওতায় ০২ টি মামলায় ০৬ জন কাপড় ব্যবসায়ীকে ১,৯০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় বাজারের প্রায় প্রতিটি কাপড়ের দোকান, শপিংমলে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া বাজারের প্রবেশ পথে দোকানের বাহিরে বিভিন্ন মালামাল রেখে গণউপদ্রব সৃষ্টি করায় এসব মালামাল সাথে সাথে সরিয়ে নিতে বাধ্য করা হয় ও ভবিষ্যতের জন্য কঠোরভাবে সতর্কতা আরোপ করা হয়।

পথচারীদের মাস্ক ক্রয় করে পড়তে বাধ্য করা হয় এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক পড়ুন ও সরকারি নির্দেশনা মান্য করুন, করোনা প্রতিহত করুন এ বিষয়ে সকলকে অবহিত করা হয়।

আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সহযোগিতা করেন লাখাই থানার একদল পুলিশ সদস্য ও স্থানীয় জনসাধারণ।