১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:৪২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জের নুরপুর ইউনিয়নের চাঁনপুর গ্রামবাসী পানিবন্দী অবস্থায় দিন কাটাচ্ছে

শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের বাছিরগঞ্জ বাজার ঘেষা চানপুর গ্রাম। এই গ্রামে প্রায় ৪ হাজার জনসংখ্যার বসবাস। ভোটার সংখ্যা দেড় হাজারেরও বেশি।

শায়েস্তাগঞ্জ-সুতাং সড়ক থেকে দুটি রাস্তা প্রবেশ করেছে এই গ্রামে এবং রাস্তা দুটি গত কয়েক দিনের ভারী বর্ষণে তলিয়ে গেছে। আবার কারো কারো বাড়ির উঠুনে পর্যন্ত পানি প্রবেশ করেছে। ফলে গ্রামবাসী হয়ে পড়েছেন ঘরবন্দি। জরুরী প্রয়োজনে কেউ ঘর থেকে বের হলে পায়ের জুতা হাতে নিয়ে রাস্তায় কোথাও হাটু পানি, কোথায় কোমর পর্যন্ত পানি ভেঙ্গে চলাচল করছে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার ওয়াহিদুর রহমান দুদু বলেন- আমাদের গ্রামের পানি নিষ্কাশনের জন্য এমপি সাহেবের কাছে গেছি, ডিসি সাহেবের কাছে গেছি, পানি উন্নয়ন বোর্ডে গেছে। সব জায়গায় আমরা গেছি। এপর্যন্ত পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা হয় নাই।

গ্রামের সামাজিক সংগঠন ‘অঙ্গীকার’ এর সভাপতি সাইফুল ইসলাম সাইফ, সাধারণ সম্পাদক মোবারক হোসেন বলেন- বাছিরগঞ্জ বাজারের রাস্তার পাশ দিয়ে পানি নিষ্কাশনের খালটি ভরাট করে দালান ভবন নির্মাণ করা হয়েছে। তাই পানি নিষ্কাশনের আর পথ নেই। গ্রামের মানুষ এবারই পানিবন্দী নয়, গত কয়েক বছর যাবত এই দুর্দশা গ্রামবাসীর। এই কষ্ট লাঘবের জন্য গেল বছর মানববন্ধন পযর্ন্ত করেও এর কোন সুরাহা হচ্ছে না। আমরা আশা করি এবার শীঘ্রই পানিবন্ধী থেকে মুক্তি পাবে গ্রামবাসী।

স্থানীয় পাঁচ গ্রামের নেতা মোঃ আব্দুল মালেক বলেন- পানি নিষ্কাশনের জন্য গত বছর মানববন্ধন করে এমপি সাহেবের কাছে গেছি, আগের ডিসি মহোদয়ের কাছে গেছি। তারা সবাই দেখে গেছেন, তদন্ত করে গেছেন এবং তারা অবগত আছেন। কোন উদ্দেশ্যের কারণে যে পানি নিষ্কাশনের ব্যবস্থা হচ্ছে না জানি না।

নুরপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আবুবক্কর সিদ্দিকী বলেন, চানপুর গ্রামের পানি নিষ্কাশনের জন্য যে খালটি ছিল তাতে কিছু মানুষ ঘর বানিয়ে খালটি বন্ধ করে ফেলেছে। তাই পানি নিষ্কাশন হচ্ছে না। গ্রামবাসীর চলাফেরা মারাত্মক অসুবিধা সৃষ্টি হচ্ছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে আমার পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করে যাচ্ছি।