১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৩২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে কঠোর লগডাউনের ১ম দিনে আইনশৃঙ্খলা বাহিনী হার্ডলাইনে

করোনা মহামারী প্রতিরোধের লক্ষে সরকার সারা দেশে ৭দিনের কঠোর লগডাউন ঘোষনা করেছে, হবিগঞ্জেও তার ব্যতিক্রম নয়। অপ্রয়োজনে ঘুরাফেরা থেকে বিরত রাখা এবং স্বাস্থ্যবিধি পালনের জন্য শহর জুড়ে সেনাবাহিনী,পুলিশ, বিজিপির টহল ছিল চোখে পড়ার মত।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সেনাবহিনী, পুলিশ, বিজিপি, ডিবি পুলিশ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করে কাজ করেছে। তাছাড়া জেলা প্রশাসক ইশরাত জাহানের নেতৃত্বে যৌথ টহল টিম অব্যাহত ছিল।

হবিগঞ্জে কঠোর লগডাউনের ১ম দিনে আইনশৃঙ্খলা বাহিনী হার্ডলাইনে
শহরের সায়েস্তানগর এলাকায় ডিবি পুলিশের চেকপোস্ট।

এদিকে জেলা প্রশাসন সূত্রে বিকাল ৪ টা পর্যন্ত জানা যায়, কঠোর লগডাউনের ১ম দিনে হ‌বিগঞ্জ জেলায় ১৯ টি মোবাইল কোর্টের মাধ্য‌মে সরকারী বিধিনিষেধ অমান্য করায় ১২০ ব্যক্তি/প্রতিষ্ঠানকে ৯০ হাজার ৮ শত পঞ্চাশ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। এসময় অর্থদণ্ডের পাশাপাশি অনেকের হাতে মাস্ক তুলে দেওয়া হয়।

শহর ঘুরে দেখা যায়, অন্যান্য যেকোন সময়ের তুলনায় দোকানপাট বন্ধ ছিল। যান চলাচল সীমিত রয়েছে, শুধুমাত্র জরুরি পরিবহন ছাড়া আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী কাউকে চলাচল করতে দেয় নাই। ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে উন্মুক্ত স্থানে নিউ ফিল্ডে নিত্য প্রয়োজনীয় জিনিস বিক্রির জন্য নির্দেশনা দিয়েছেন।