৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৬:০৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে বিশ্ব দুগ্ধ দিবস পালন

“প্রতিদিন এক গ্লাস দুধ পান করুন, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হবিগঞ্জ জেলা প্রাণী সম্পদ বিভাগের উদ্যোগে বিশ্ব দুগ্ধ দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১জুন) সকাল ১১টায় জেলা প্রাণী সম্পদ প্রাঙ্গনে আলোচনা সভা, প্রদর্শনী ও শোভাযাত্রার আয়োজন করা হয়।

জেলা প্রাণী সম্পদ বিভাগের উপপরিচালক ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) শৈলেক চাকমা, জেলা প্রশাসকের সহকারী কমিশনার রাজীব দাস পুরকায়স্থ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রঞ্জিত কুমার আচার, ডাঃ রমাপদ দেব, খামারী মোঃ আব্দুল কুদ্দুস, শাকেরা বেগম, মোঃ আব্দুল হাই প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ডাঃ জসিম উদ্দিন।

বক্তাগণ বলেন, করোনা মহামারীর সময় সরকার যেভাবে খামারীদেরকে প্রণোদনা দিয়েছে, সেটা একটা মাইলফলক হিসেবে থাকবে। তাছাড়া করোনার এই সময়ে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য প্রতিদিন অল্প করে হলেও দুধ খেতে হবে। আমাদের সন্তানদের ভবিষ্যৎকে আরো সুন্দর ও নিরোগ রাখতে হলে মাছ মাংস ও দুধ প্রতিদিনের খাবারের সাথে রাখতে হবে। তাছাড়া একটি বাড়ী একটি খামার প্রধানমন্ত্রীর যে উদ্যোগ, সেটিকে বাস্থবায়ন করতে পারলে আমাদের আমিষের চাহিদা অনেকাংশে পুরণ হবে।