৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:৪৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে ভ্যাপসা গরমে দেখা দিয়েছে রোগ বালাই

সারাদেশের ন্যায় হবিগঞ্জেও ভ্যাপসা গরম শুরু হয়েছে। প্রচন্ড গরমের কারণে গত কয়েকদিন ধরে হবিগঞ্জ জেলায় রোগ বালাই দেখা দিয়েছে। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা নানা রোগে আক্রান্ত হচ্ছেন।

গত দুই দিনে সদর হাসপাতালে শিশু-বৃদ্ধসহ বিভিন্ন বয়সের শতাধিক রোগী ভর্তি হয়েছেন। এর মাঝে এক নবজাতক ও বৃদ্ধ মারা গেছেন। অতিরিক্ত রোগী থাকায় হাসপাতালের চিকিৎসক ও নার্সরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

সদর হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, গরমের কারণে ডায়রিয়া, আমাশয়, নিমোনিয়া ও হিটস্ট্রোকে আক্রান্ত হচ্ছেন রোগীরা। তবে এতে ভয় পাওয়ার কিছু নেই। স্যালাইন খাওয়াসহ পরিস্কার থাকলে এসব রোগে আক্রান্ত হওয়ার আশংকা নেই।

তবে রোগীদের অভিযোগ, হাসপাতালের পড়ে থাকলেও চিকিৎসাতো দূরের কথা হাসপাতাল থেকে কোনো ওষুধ দেয়া হচ্ছে না। খাবার স্যালাইনসহ ওষুধ বাইরে থেকে কিনে আনতে হয়।

কিন্তু বিষয়টি অস্বীকার করে তত্তাবধায়ক মিস্টার হেলাল জানিয়েছেন, খাবার স্যালাইন, প্যারাসিটামল, অমিডন, গ্যাষ্ট্রিকসহ বেশ কিছু ওষুধ হাসপাতাল থেকে দেয়া হচ্ছে। অবশিষ্টগুলো বাহির থেকে আনতে হয়।

অন্যদিকে অনেকেই জানিয়েছেন, একমাত্র সেবাকেন্দ্র হবিগঞ্জ সদর হাসপাতাল। এখানে এলেই ডাক্তার তাদের দায় এড়াতে সাধারন রোগীদেরও সিলেট ও ঢাকা প্রেরণ করেন। এতে করে রোগীদের ভোগান্তির কম নেই।