১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ভোর ৫:৪৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

২৭ লক্ষ ৫০ হাজার টাকার বিশাল ত্রাণ সহায়তা পাবে মাধবপুর উপজেলাবাসী

মোঃ হাউশ মিয়া, মাধবপুর (হবিগঞ্জ)

হবিগঞ্জের মধবপুরে মহিমান্বিত পবিত্র মাহে রমজান উপলক্ষে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ত্রাণ কার্য হিসেবে উপজেলায় ১১টি ইউনিয়নে ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার ) হারে মোট ২৭,৫০,০০০/- (সাতাশ লক্ষ পঞ্চাশ হাজার ) টাকা বরাদ্দ পাওয়া গেছে জানিয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

শনিবার (২৪ এপ্রিল) মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার জনাবা ফাতেমা-তুজ-জোহরা স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে প্রকাশ করা হয়। উক্ত বরাদ্দের আলোকে প্রতি ইউনিয়নে ৫০০ জন উপকারভোগীকে ৫০০টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে। উক্ত বরাদ্দকৃত টাকা ইউনিয়ন চেয়ারম্যানদের অনুকূলে প্রধান করা হবে।

received 859511181271364

আগামি ২৬ এপ্রিল ২০২১ ( সোমবার ) এর মধ্যে চেয়ারম্যন কর্তৃক প্রণয়নকৃত উপকারভোগীর তালিকা ইউনিয়ন কমিটিতে অনুমোদন পূর্বক উপজেলা কমিটিতে চুড়ান্ত অনুমোদনের জন্য অত্র কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখায় দাখিল করতে হবে। সর্বনিম্ন শতকরা ৭০ ভাগ মহিলা উক্ত সহযোগিতা পাবে।

উপ-বরাদ্দকৃত কার্ডের বিপরীতে সর্বশেষ জারীকৃত উপজেলা মানবিক সহায়তা কর্মসুচি বাস্তবায়ন নির্দেশিকা অনুসরণ করে উপকারভোগীর তালিকা নির্দিষ্ট ছকে প্রণায়ন করা হবে ।

এই বিষয়ে নির্বাহী অফিসার উপজেলার সচেতন নাগরিকদের উদ্দেশ্য করে বলেন , “আপনার ইউনিয়নে অসহায়, দু:স্থ, অতিদরিদ্র পরিবার সম্পর্কে তথ্য দিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সহযোগিতা করুন যাতে করে সঠিক ব্যক্তি সরকারি সহায়তা পেতে পারে।”