৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৩১

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

৪ দিন ধরে অনাহারে আছেন খাটুরা গ্রামের নিম্ন আয়ের লোকজন

হবিগঞ্জ, মাধবপুর উপজেলাধীন ৭নং জগদীশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড খাটুরা পূর্ব পাড়ার নিম্ন আয়ের মানুষগণ অনাহারে আছেন, কেউ নিচ্ছে না খুঁজ।

গত মঙ্গলবার (৭ এপ্রিল) ৭নং জগদীশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নিম্ন আয়ের জনগোষ্ঠী তারা  তাদের দুঃখের কথা নিজ নিজ মুখে প্রকাশ করেন।

করোনা ভাইরাসের প্রভাবে বিপদে পড়েছেন নিম্ন আয়ের মানুষগণ । আর এই ভাইরাসকে উপলক্ষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকা বাজেট করেছেন।

প্রতিটা জেলায়, প্রতিটা উপজেলায় গ্রামে গ্রামে কোটি কোটি টাকার অনুদান দিয়েছেন।

কিন্তু মাধবপুর উপজেলার ৭নং জগদীশপুরের ১নং ওয়ার্ডের খাটুরা গ্রামের পূর্ব পাড়ার অনেক দরিদ্র ও দিনমুজুর লোক আছে, যারা দিন আনে  দিন খায়। তারা সরকারী আইনকে শ্রদ্ধা জানিয়ে লকডাউনে গৃহ বন্ধী হয়ে আছেন। তারা প্রায় ৩-৪ দিন যাবৎ অনাহারে আছে।

গ্রামের দরিদ্র  লোকদের মধ্যে অনেকেই অনেক ভরা ক্রান্ত মন নিয়ে অনেক কষ্টজনক কথা বলেছেন।

তাদের মধ্যে কয়েকজন হলো- মো: তাজুল ইসলাম (গ্রাম খাটুরা), মো: আশিক মিয়া (গ্রাম খাটুরা), মো: ইখলাস মিয়া (গ্রাম খাটুরা), মো: দলাই মিয়া (গ্রাম খাটুরা), আঙ্গুরা বেগম (গ্রাম খাটুরা), ছালেমা বেগম, জুসনা সহ আরো অনেক হত দরিদ্র ও দিনমুজুর।

সর্বশেষে হবিগঞ্জ বৃন্দাবন কলেজের সুনাম ধন্য ও মেধাবী ছাত্র মো: হারুনুর রশিদ রুবেল মিয়া(গ্রাম খাটুরা,,  ঐতিহ্যবাহী ঢাকা ক্বাদেরীয়া মাদ্রাসার মেধাবী ছাত্র মো: মনির উদ্দিন (গ্রাম খাটুরা) তারা মাননীয় জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসক মহোদয়ের দৃষ্টি আরজ করে বলেন যে,

আমাদের হত দরিদ্র ও দিনমুজুরদের এখন যে অবস্থা তারা করোনাই নয় তারা অনাহার/উপবাসে মৃত্যু বরণ করবে। এবং স্থানীয় নেতাকর্মী, চেয়ারম্যান ও উপজেলা পর্যায়ের প্রতিনিধি সহ তারা যেন তাদের গ্রামের প্রতি একটু নজর দিয়ে সাহায্যের হাত বাড়ায়।