১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১০:৫০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

জাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়-এমপি আবু জাহির

শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা অনুষ্ঠানের মধ্য দিয়ে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির রাজনৈতিক কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল রাত সাড়ে ৮টায় দলীয় কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী, আরব আলী, মোহাম্মদ আলী টিপু, অ্যাডভোকেট আবুল ফজল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার, মর্তুজা হাসান,

অ্যাডভোকেট সালেহ আহমেদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী, সাবেক সম্পাদক আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট হুমায়ুন কবীর চৌধুরী সৈকত, অ্যাডভোকেট আতাউর রহমান, সাবেক উপ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান,

জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম, অ্যাডভোকেট সৈয়দ আফজাল আলী দুদু, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, নূর উদ্দিন চৌধুরী বুলবুল, মোস্তফা কামাল আজাদ রাসেল, হুমায়ুন কবীর রেজা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান,

চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম আকবর হোসেইন জিতু, সাধারণ সম্পাদক আবু তাহের, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, সরকারি বৃন্দাবন কলেজের সাবেক ভিপি অ্যাডভোকেট রুকন উদ্দিন তালুকদার, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, পৌর যুবলীগের আহবায়ক ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর স্বাধীনতার মাত্র দুইদিন পূর্বে পাকিস্তানীরা আত্মসমর্পন করবে জেনেও বাংলাদেশকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদেরকে হত্যা করে। দেশীয় ষড়যন্ত্রকারীরা এর সাথে জড়িত ছিল। এখনও এই ষড়যন্ত্র অব্যাহত আছে।

সকল ষড়যন্ত্র ও চক্রান্তকে মোকাবেলা করেই আওয়ামী লীগকে গতিশীল এবং সুসংগঠিত করতে কাজ করতে হবে। তিনি আরো বলেন, অতীতকে মনে করতে না পারলে বর্তমান অন্ধকার। যারা রাজনীতি করবেন তাদেরকে মুনাফিকি বাদ দিয়ে কর্মের মাধ্যমেই অবস্থান গড়ে তুলতে হবে। আমি যেহেতু নতুন করে সভাপতি হয়েছে তাই সকলকে সাথে নিয়ে জীবন দিয়ে হলেও এই দায়িত্ব অক্ষরে অক্ষরে পালন করতে চাই।

তিনি দলের মাঝে নতুন প্রাণ সঞ্চার করার জন্য আগামী ৬ মাসের মধ্যে সকল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার ঘোষণা দেন।
সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী বলেন, দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে আমরা স্বাধীন দেশ পেয়েছি। দেশের সূচনা লগ্ন থেকেই ষড়যন্ত্রকারীদের জন্য আমরা বাধাগ্রস্ত হয়েছি। এখনও ষড়যন্ত্র শেষ নয়। বহমান এই ষড়যন্ত্রকে রুখার জন্য ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গড়ে তোলার বিকল্প নেই।