বঙ্গবন্ধু নিজের জীবন উৎস্বর্গ করেছিলেন বাঙালি জাতির জন্য

Md-Abu-Zahir-Mp
বক্তব্যে দিচ্ছেন মোঃ আবু জাহির এমপি ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের নেতা ছিলেন না। তিনি ছিলেন বিশ্বনেতা। নিজের জীবন উৎস্বর্গ করেছিলেন বাঙালি জাতির জন্য। এনে দিয়েছেন মহান স্বাধীনতা। সে কারণেই তিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি। আমাদের জাতির পিতা।

জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়ন আওয়ামী লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিলে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যুদ্ধ বিধ্বস্ত দেশকে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ শুরু করেছিলেন জাতির পিতা। তিনি চেয়েছিলেন বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করতে। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তা করতে দেয়নি। বঙ্গবন্ধু বাঙালি জাতিকে বিশ্বাস করেছিলেন। তিনি মনে করতেন; কোন বাঙালি তাঁকে হত্যা করতে পারে না। অথচ পাকিস্তানের দূষরা তাঁকে সপরিবারে হত্যা করলো। তারা বাংলাদেশের অপূরণীয় ক্ষতি করেছে।

এমপি আবু জাহির বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে সামনে নিয়ে তাঁর কন্যা বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তাকেও হত্যার জন্য বার বার ষড়যন্ত্র চালিয়েছে দেশবিরোধীরা। এখনও তাদের অপচেষ্টা অব্যাহত। সেজন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন এমপি আবু জাহির

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ সাহেব আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শিবেন্দ্র চন্দ্র দেব শিবুর পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল মোতালিব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত, জেলা ছাত্রলীগ নেতা সাদিকুর রহমান মুকুল, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি রিয়াজ উদ্দিন জুনেদ, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সুজাত প্রমুখ।

এছাড়াও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এতে বক্তৃতা করেন। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মোঃ লুৎফুর রহমান। পরে মিলাদ মাহফিল, আলোচনা সভা ও তাবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।