মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

16.2 C
Habiganj
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

মেসার্স জয়েন্ট ট্রেডিং ইন্টারন্যাশনালের ইটভাটার মালিকদের নিয়ে সেমিনার

হবিগঞ্জে কয়লা আমদানীকারক প্রতিষ্ঠান “মেসার্স জয়েন্ট ট্রেডিং ইন্টারন্যাশনাল” ইটভাটার মালিকদের নিয়ে সেমিনার করেছে। সোমবার (০৯ নভেম্বর) বেলা ২টায় বাহুবল উপজেলার বাঁশপাতা রেস্টেুরেন্টে এ সেমিনারের আয়োজন করেন। সেমিনারে জেলা ও সিলেটের ইটভাটার মালিক ও পরিচালকগণ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠিানটির পরিচালক এবি জনি বলেন, ইটভাটার জ্বালানীর জন্য কয়লা গুরুত্বপূর্ণ ভূমিকা পাালন করে। কয়লা এক প্রকারের জীবাশ্ম জ্বালানী। প্রাচীন কালের বৃক্ষ দীর্ঘদিন মাটির তলায় চাপা পড়ে ধীরে ধীরে কয়লায় পরিণত হয়। আমরা ইন্দোনেশিয়া, ভারত, চিন প্রভৃতি দেশে কয়লা আমদানি করে থাকি।

তিনি বলে বলেন, কয়লা ৪ ধরনের হয়ে থাকে। যেমন পীট, লিগনাইট, বিটুমিনাস, অ্যানথ্রাসাইট, এদের মধ্যে অ্যানথ্রাসাইট সবচেয়ে উন্নত মানের। কয়লা কয়েকটি উপাদানে তৈরি হয়, পাললিক প্রধান উপাদান কার্বন অন্যান্য উপাদান সালফার, হাইডোজেন, অক্সিজেন,নাইট্রোজেন ।

তিনি বলেন, কয়লার ক্যালরির মানের উপর ভিত্তি করে বাজারের মূল্য। আমরা আপনাদের হাতে উন্নতমানের কয়লা তুলে দেয়াই আমাদের উদেশ্য।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe