মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১
26 C
Habiganj

‘মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র, হবিগঞ্জ’ এর বিনামূল্যে অক্সিজেন সেবা

রেদ্ওয়ান আহমদ: হবিগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে অক্সিজেন এর তীব্র সংকট মোকাবেলায় চালু হতে যাচ্ছে ‘মুক্তাঞ্চল অক্সিজেন সিলিন্ডার ব্যাংক’। সম্পূর্ণ বিনামূল্যে রোগীরা এখান থেকে অক্সিজেনসহ সিলিন্ডার নিতে পারবেন। এ পর্যন্ত প্রেসার: ২০০০ লিটার এর প্রায় ১৫টি সিলিন্ডার ও প্রায় অর্ধলক্ষ টাকা আর্থিক অনুদানের মাধ্যমে করোনায় আক্রান্ত রোগীদের সেবা করতে ‘মুক্তাঞ্চল অক্সিজেন সিলিন্ডার ব্যাংক’ এর পাশে দেশ-বিদেশ থেকে অনেকেই এসে দাড়িয়েছেন।

গতকাল ‘মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র, হবিগঞ্জ’ এর আহ্বায়ক জনাব সম্পন্ন মহাপাত্রের সাথে এ নিয়ে কথা বললে তিনি বলেন, ” আগামী ৩ দিনের মধ্যে আমরা সম্পূর্ণ বিনামূল্যে আমাদের সেবাটি চালু করতে যাচ্ছি। তবে, শহরের প্রয়োজনে আমরা এই সংখ্যাটি ১৫ থেকে বেড়ে আরো অধিক পর্যন্তও নিতে পারি। যদি কেউ আমাদের এই ব্যাংকে অক্সিজেন সিলিন্ডার দিতে আগ্রহী হোন, তাহলে তিনি যেনো ‘মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র, হবিগঞ্জ’ এর সাথে যোগাযোগ করেন। প্রায় তিন লক্ষ (৩,০০,০০০) টাকার এই প্রজেক্টে যারা মহানুভবতার পরিচয় দিয়ে শহরের বিপদে পড়া মানুষদের পাশে থেকেছেন, তাদের প্রত্যেককে মুক্তাঞ্চলের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। সেবাটি চালু হওয়ার পর শ্বাসকষ্টে থাকা যেকোনো রোগী সম্পূর্ণ বিনামূল্যে এই অক্সিজেন সেবা ভোগ করতে পারবে এবং প্রয়োজন শেষে অবশ্যই সিলিন্ডারটি ফিরিয়ে দিতে হবে।”

“কলম হোক শক্তি” এই স্লোগানকে আঁকড়ে ধরে  ‘মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র, হবিগঞ্জ’ ২২ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ (৬ই জুলাই, ২০২০ খ্রি.) থেকে যাত্রা শুরু করে। এটি একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবামূলক সাহিত্য সংগঠন। প্রতিষ্ঠাকাল থেকেই সংগঠনটি হবিগঞ্জের বিভিন্ন স্কুল ও কলেজ শিক্ষার্থীদের নিয়ে নানারকম জনসচেতনতামূলক সামাজিক কর্মকাণ্ড, সাহিত্য আড্ডা, দেয়াল লিখন, কবিতা-গল্পের আসর ও প্রতিযোগিতার আয়োজন, নিয়মিত সাহিত্য পত্রিকা ও সাময়িকী প্রকাশ ইত্যাদি আয়োজনের মাধ্যমে জনসাধারণকে বই পড়ার প্রতি উৎসাহিত করতে কাজ করে যাচ্ছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe