চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরামের কমিটি গঠন

চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরামের কমিটি গঠন

চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরাম এর ২০২০ সালের কমিটির অনুমোদন দেয়া হয়েছে। বুধবার (৩ জুন) হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ এমদাদুল ইসলাম সোহেল ও সাধারন সম্পাদক মোহাম্মদ নুর উদ্দিনের সাক্ষরিত বিবৃতিতে কমিটি অনুমোদন দেয়া হয়।

দৈনিক সমাচার এর চুনারুঘাট প্রতিনিধি আব্দুর রাজ্জাক রাজুকে সভাপতি ও দৈনিক প্রতিদিনের বাণী’র চুনারুঘাট প্রতিনিধি শেখ মোঃ হারুনুর রশিদ সাধারণ সম্পাদক ও দৈনিক চেকপোস্টের এফএম খন্দকার মায়াকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরাম এর কমিটি গঠন করে জমা দিলে জেলা কমিটি তা অনুমোদন করে।

কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে, দৈনিক সমকালের চুনারুঘাট প্রতিনিধি আলহাজ্ব মোস্তাক আহাম্মদ তরফদার মাসুমকে সিনিয়র সহ-সভাপতি, ডেইলি আওর টাইমের প্রতিনিধি আব্দুল হাই প্রিন্সকে সহ-সভাপতি, জনমত টোয়েন্টিফোর ডটকমের কাজী মিজানকে যুগ্ম-সাধারণ সম্পাদক, দৈনিক আমার হবিগঞ্জের মোঃ ফরিদ মিয়াকে অর্থ সম্পাদক, দৈনিক লোকালয় বার্তার ফারুক মিয়াকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, চা-শ্রমিক ডটকমের লিটন মুন্ডাকে দপ্তর সম্পাদক, দৈনিক আমার হবিগঞ্জের মোঃ হুমায়ূনকে সমাজকল্যাণ সম্পাদক, দৈনিক সময়ের বারুদের মনির সরকারকে প্রবাসী কল্যাণ সম্পাদক করা হয়।

দৈনিক লোকালয় বার্তার আক্তারুজ্জামান ও দৈনিক আমার হবিগঞ্জের আবেদ আলীকে নির্বাহী সদস্য এবং সৌরভ আহমেদ শুভ, সাপ্তাহিক প্রথম সেবার অপু রায়হান ও অপরাধ বিচিত্রার মোঃ আসাদুজ্জামান খাঁনকে সদস্য করে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি ১ বছরের জন্য অনুমোদন দেয়া হয়।

প্রসঙ্গত, চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরাম কমিটির ২০১৯ সালের মেয়াদ শেষ হলে জেলা কমিটি ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং আব্দুর রাজ্জাক রাজুকে সভাপতি ও শেখ মোঃ হারুনুর রশিদকে সাধারণ সম্পাদক মনোনীত করে গত রবিবার (১ লা জুন) ২০২০ সালের নতুন কমিটির লিখিতভাবে ঘোষনা করেন। বুধবার (৩ জুন) পুর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় জেলা সাংবাদিক ফোরাম।

উল্লেখ্য, জেলা সাংবাদিক ফোরামের সিদ্ধান্ত কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিয়ম বহির্ভুত আরেকটি বিদ্রোহী কমিটি করেন ২০১৯ সালের বিলুপ্ত কমিটি’র সভাপতি খন্দকার আলাউদ্দিন, সেক্রেটারী রায়হান ও সাংগঠনিক সম্পাদক মীর জুবায়ের।

সংঘঠন পরিপন্থী কাজ করার জন্য তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ এমদাদুল ইসলাম সোহেল।