পাঁচটি শূন্য আসনের উপনির্বাচনে ৩ দিনে মনোনয়ন ফরম কিনলেন ৬৬ জন

জাতীয় সংসদের পাঁচটি শূন্য আসনের উপনির্বাচনে তৃতীয় দিন পর্যন্ত আওয়ামী লীগের ৬৬ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন।

বুধবার (১৯ আগস্ট) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তৃতীয় দিনে নৌকার মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করেন। সোমবার (১৭ আগস্ট) থেকে এই পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে ফরম বিতরণ ও জমার কার্যক্রম শুরু হয়।

নওগাঁ-৬ (রানীনগর ও আত্রাই)

তৃতীয় দিনে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রাথমিক সদস্য ইউনুস আলী প্রামানিক, জেলা আওয়ামী লীগের সদস্য ও রাণীনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আব্দুর রহমান, প্রাথমিক সদস্য এস এম আব্দুল জলিল, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন (হেলাল), জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক পীযূষ কুমার সরকার ও আওয়ামী লীগগের আইন বিষয়ক উপকমিটির সাবেক সদস্য জাহেদুল হক।

সিরাজগঞ্জ-১

সিরাজগঞ্জ-১ আসনে তৃতীয় দিন পর্যন্ত একজনই মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। তিনি প্রয়াত মোহাম্মদ নাসিমের সন্তান সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

পাবনা-৪ (আটঘরিয়া ও ঈশ্বরদী)

মনোনয়ন প্রত্যাশায় ফরম সংগ্রহ করেছেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আকরাম হোসেন, বাংলাদেশ তাঁতী লীগের সহসভাপতি এস এম গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ পাঞ্জাব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, সলিমপুর ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী, প্রাথমিক সদস্য মনজুর রহমান বিশ্বাস (জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য) ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সদস্য হাবিবুর রহমান হাবিব।

ঢাকা-৫

ঢাকার এই আসনের জন্য ফরম সংগ্রহ করেছেন এ পর্যন্ত একজন। তিনি শহিদ শেখ কামালের স্ত্রীর ভাইয়ের মেয়ে এবং আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সাবেক সদস্য নেহরীন মোস্তফা দিশি।

ঢাকা-১৮

নৌকার মনোনয়ন প্রত্যাশায় ফরম সংগ্রহ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলর আফসার উদ্দিন খান, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, নরসিংদীর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাম্মেল হক, ভাটারা থানা আওয়ামী লীগের নেতা মোহাম্মদ ইসহাক মিয়া, সাবেক সচিব মোহাম্মদ মুসা, উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান ও উত্তরখান ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আইন সম্পাদক নির্মল ডিকস্তা।

এই পাঁচটি আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের ১৭ আগস্ট থেকে ২৩ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে বলা হয়। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সবাইকে যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম না করে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার অনুরোধ করা হয়।