১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৪:৪৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

নবীগঞ্জে মুষলধারে বৃষ্টিতে গ্রাম ও হাওর অঞ্চলে বেড়ে চলছে পানি

শাহরিয়ার আহমেদ শাওন, নবীগঞ্জঃ

নবীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাম ও হাওর অঞ্চলে মুষলধারে টানা বৃষ্টিতে বেড়ে চলছে পানি। এতে করে কর্মজীবি মানুষদের সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে । নবীগঞ্জ উপজেলার দীঘলবাঘ ইউনিয়নের কুশিয়ারা ডাউক বেড়িবাঁধ যেকোনও সময় ভেঙ্গে পড়ার আশংঙ্কায় ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হতে পারে ।

টানা বর্ষনে উত্তরা অন্চল সিলেট,সুনামগঞ্জ কোম্পানিগঞ্জ সহ আসে পাশের গ্রাম বন্যায় প্লাবিত হচ্ছে। ঘর বাড়ী রাস্তা ঘাট ডুবে গিয়ে জরার্জীন জীবন যাপন করতে হচ্ছে মানুষদের । এদিকে নবীগন্জ উপজেলায় বন্যার পানি নবীগন্জ হাওর গুলোতে দেখা দিয়েছে। অনেকের বাড়ীর ঘরের উঠানে উঠছে পানি।

রাস্তা ঘাটও জলাবদ্ধ সৃষ্টি হওয়ায় পানি বেড়েই চলছে।এদিকে নবীগঞ্জ উপজেলা প্রসাশনের উদ্যেগ নেওয়া হয়েছে কার্যকারী উদ্যেগ যেকোনও সময় ভয়াবহ অবস্থা সামাল দিতে আশ্রয় কেন্দ্র প্রস্তুত গ্রহন করতে বলা হয়েছে।

এছাড়া ত্রান ব্যবস্থা বিশদ্ধ পানি সরবারহ। পানি বিশদ্ধ করন টেবলেট । সুকনা খাবারের ব্যবস্থা সহ নানান উদ্যোগ নেওয়া হয়েছে। এসময় নবীগন্জ উপজেলা ইউএনও শেখ মুহি উদ্দিন সাংবাদিকদের বলেন ভয়াবহ বন্যা সামাল দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিপদ গস্ত মানুষদের জন্য জরুরী কল সেবা চালু করা হবে। বান বাসী মানুষদের জন্য নিরাপদ আশ্রয় কেন্দ্র নির্ধারণে ব্যবস্থা করা হচ্ছে।
উপজেলার প্রতি ইউনিয়নে দ্রুত রেসকিউ টিম ও ত্রান প্রদান টিম গঠন করার পরিকল্পনা করা হয়েছে।