১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৬:২৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

প্রতিবন্ধীদের প্রতিভাকে কাজে লাগাতে হবে – জেলা প্রশাসক

জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, প্রতিবন্ধীরা আজ সারা বিশ্বে গুরুত্বপূর্ণ উন্নয়নে ভুমিকা রাখছে, অফিস আদালত থেকে শুরু করে সর্বত্র তারা দক্ষতার পরিচয় রেখে চলছে। তাই তাদেরকে সমাজের বুঝা মনে না করে সমাজের একটি অংশ মনে করে তাদের প্রতিভাকে কাজে লাগাতে হবে।

বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা করেছে, যাতে করে তারা সমাজের বিভিন্ন কর্মকান্ডে নিজেকে আরো সক্রিয়ভাবে সম্পৃক্ত করতে পারে। বর্তমান সারা বিশ্বে প্রতিবন্ধীরা প্রযুক্তি থেকে শুরু করে অনেক বড় বড় উন্নয়নে অবদান রেখে যাচ্ছে। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কর্তৃক আয়োজিত আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিবন্ধীদের প্রতিভাকে কাজে লাগাতে হবে জেলা প্রশাসক 2

গতকাল শুক্রবার “কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হবিগঞ্জে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়। এসময় ৩৫জন প্রতিবন্ধীকে কম্বল, এবং ২জন করে প্রতিবন্ধীকে সাদা ছড়ি ও হুইল চেয়ার প্রদান করা হয়।

এসময় প্রতিবন্ধীরা বলেন, আমাদেরকে সামাজিক ভাবে অংশীদ্বারিত্বে আরো সুযোগ করে দিতে এবং নির্বাচনে প্রতিবন্ধীরা যাতে সহজে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে ব্যাপারে ব্যবস্থ গ্রহণের অনুরোধ জানান। এছাড়া প্রতিবন্ধীদের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে শীতের কম্বল প্রদানের অনুরোধ করলে জেলা প্রশাসক তাৎক্ষনিক তাদেরকে ৩৫টি কম্বল প্রদান করেন।

প্রতিবন্ধীদের প্রতিভাকে কাজে লাগাতে হবে - জেলা প্রশাসক

এছাড়া প্রতিবন্ধীদের পুর্নবাসনের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ৫ জনকে ৫০হাজার টাকা করে প্রদান করা হবে বলে জানান জেলা প্রশাসক ইশরাত জাহান।

জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ মোঃ আব্দুর রব, রেনেসার ব্যবস্থাপক আবু নাসের মোঃ শাহিন, বিটিলি জেলা প্রতিনিধি মোঃ আলমগীর খান সাদেক, প্রতিবন্ধীদের পক্ষে মোঃ ইসমাইল হোসেন, মোঃ জালাল উদ্দিন প্রমুখ।