৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:৩৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বানিয়াচংয়ে বাইসাইকেল র‍্যালী

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচংয়ে সারাদেশের সাইক্লিস্টদের নিয়ে বাইসাইকেল র‌্যালী অনুষ্টিত হয়েছে।
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে সাইক্লিস্টদের আদর্শিক গুরু ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটায় বাইসাইকেল র‌্যালী নিয়ে হাজির হন সারাদেশের সাইক্লিস্টরা।

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় হবিগঞ্জ টাউন হল থেকে র‌্যালীটি উদ্ভোধন করেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান।

দুই শতাধিক সাইক্লিস্ট দীর্ঘ ২৪ কিলোমিটার বাইসাইকেল চালিয়ে দুপুর দেড়টায় বানিয়াচং উপজেলার বিদ্যাভূষন পাড়ায় ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসত ভিটায় হাজির হন।
র‌্যালী শেষে স্থানীয় শহীদ মিনার চত্বরে সমাবেশ অনুষ্টিত হয়।
প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার সিনিয়র সহকারী সম্পাদক দেবব্রত চক্রবর্তী বিষ্ণুর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেল নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ,ওয়ার্ল্ড ট্রাভেলার আশরাফুজ্জামান উজ্জ্বল,কবি শাহেদ কায়েস,রাজীব নূর,সাহিত্যিক রুমা মোদক,অধ্যাপক হোসনে আরা,এডঃ জামাল আহমেদ,সাইক্লিস্ট মোস্তাফিজুর রহমান রুপম,রাসেল চৌধুরী,রাশেদ আহমদ খান,মোহাম্মদ আলী মমিন,শেখ নমির আলী,মোতাব্বির হোসেন, মোশাররফ হোসেন,ডাঃ কবির হোসেন,ব্যাংকার ফজলুর রহমান,শিক্ষক আব্দুর রউফ,মোতাব্বির হোসেন,আজিমুল হক স্বপন, মোশাহেদ মিয়া,খলিলুর রহমান,রায়হান উদ্দিন সুমন, মখলিছ মিয়া,শেখ জোবায়ের জসিম,জীবন আহমেদ লিটন,শিব্বির আহমেদ আরজু,আকিকুর রহমান রুমন,শাহিদুর রহমান, আনোয়ার হোসেন,আতাউর রহমান মিলন, আল আমিন, আবদাল হোসেন,শেখ শফিক,আক্তার হোসেন আলহাদী, আজমল হোসেন খান, ফজলে এলাহি,শেখ নূরুল ইসলাম, তাপস হোম, আলমগীর রেজা,শাহ সুমন, এনায়েত হোসেন, বদরুল লস্কর,লিলু,কাউছার আহমেদ শিহাব, রিতেশ কুমার বৈষ্ণব, এসকে রাজ,সাব্বির চৌধুরী সোহাগ,আব্দুল মালেক, মিজানুর রহমান, প্রমূখ।

সমাবেশে বক্তারা বিশ্বখ্যাত ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত জেলায় জেলায় সাইকেল র‌্যালী করে প্রতিবাদ জানানোর ঘোষনা দেন।
স্থানীয় প্রশাসনের প্রতি বক্তারা বসতভিটা পনরুদ্ধারের দাবি জানিয়েছেন।
পুনরুদ্ধার হওয়া জমিতে ভ্রমন বিষয়ক একটি লাইব্রেরি ও সাইকেল যাদুঘর প্রতিষ্টার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের প্রতি আহবান জানিয়েছেন।
গত ১১ সেপ্টেম্বর ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটায় বিডি নিউজ টুয়েন্টি ফোর ডট কম‘র স্পেশাল এ্যাসাইনমেন্ট এডিটরস রাজীব নূর ও স্থানীয় ৩ সাংবাদিক ছবি ও তথ্য সংগ্রহ করতে যাওয়ায় বসতভিটার অবৈধ দখলদার আব্দুল ওয়াহেদ মিয়া ও তার লোকজন হামলা করেন।
এরই প্রতিবাদে সারাদেশে সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীরা প্রতিবাদমুখর হয়ে উঠেন।
গঠন করা হয় ‘রামনাথ বিশ্বাসের বসত ভিটা পুনরুদ্ধার ও সংরক্ষণ কমিটি’।
এরই ধারাবাহিকতায় সাংবাদিক দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় প্রতীকী অনশনে বসেন।
সারাদেশের সংক্ষুদ্ধ সাইক্লিস্টরা র‌্যালী শেষে অনশনে বসা সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের অনশন ভঙ্গ করিয়েছেন।
মহতি ওই অনুষ্ঠানে পানি ও কেক বিতরণ করেন দেলোয়ার হোসেন নিশাত ও হ্যালো অক্সিজেন স্বেচ্ছাসেবী টিম।