৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৪:২৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকটে পাঠদান ব্যহত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পৌরশহরে ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি শিক্ষক সংকটে পাঁচ শতাধিক শিক্ষার্থীরা দীর্ঘ দিন ধরে পাঠদান থেকে ব্যহত হচ্ছে বলে অভিযোগ অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকদের।

এ শ্রেণি শিক্ষক সংকট বিষয়ে জেলা ও উপজেলা কর্মকর্তাকে অবগত করলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা হয়নি।

জানা গেছে, ১৯৪৬ সালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়। শায়েস্তাগঞ্জ উপজেলার চরনুর আহমদ মৌজার ১০৪৯ এসএ দাগের ২৭শতাংশ এ বিদ্যালয়টি। পরে ১৯৭৩ সালে জাতীয় করণ করা হয় এ-গ্রেড।

বিদ্যালয়টি বহু সুনামধন্য, কিন্তু এ বিদ্যালয় হতে অসংখ্য শিক্ষার্থী সরকারি সচিব, প্রশাসন, শিক্ষক বিভিন্ন উচ্চ পর্যায়ে চাকুরী কর্মরত ছিলেন এবং জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন ব্যবসায় জড়িত ছিলেন।

এই বিদ্যালয় সুনাম অর্জনে বর্তমানে ৫৮৬ জন শিক্ষার্থী পড়াশোনা করছে ৭ জন শ্রেণি শিক্ষক দিয়ে। সুনামের সংঙ্গে শিক্ষার্থীরা ভালো ফলাফল করে আসছে।

এই স্কুলের ৫ম শ্রেণি শিক্ষর্থী আরিফ আহমদ বলে, আমাদের শ্রেণি শিক্ষকের দীর্ঘ দিন ধরে সংকট থাকায় সকল শ্রেণি ক্লাস করতে পারছেনা।

সে আরো বলে, পৌর শহরে অন্যান্য স্কুলে শিক্ষার্থী সংখ্যা কম থাকলেও শ্রেণি শিক্ষক পর্যাপ্ত পরিমাণ রয়েছে। এতে আমাদের স্কুলের শিক্ষার্থীদের দিন দিন অনেক ক্ষতি হচ্ছে। শিক্ষামন্ত্রীর কাছে আমাদের দাবি শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্রুত শ্রেণি শিক্ষক ব্যবস্থা করে দেওয়া হোক। উক্ত স্কুলে শ্রেণি শিক্ষক দেওয়া হলে শিক্ষা কার্যক্রম আরোগতিশীল হবে।

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মেহেরুননাহার প্রতিনিধিকে বলেন, শ্রেণি কক্ষে দীর্ঘ দিন ধরে শিক্ষক সংকট থাকায় স্কুলে ৫৮৬ জন শিক্ষার্থীদের ৭ জন শ্রেণি শিক্ষক দিয়ে ঠিকমত ক্লাস করাতে পারছি না। এ বিষয়ে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বেশ কয়েকবার অবগত করেছি কিন্তু এখন পর্যন্ত কোন শিক্ষক দেয়া হয়নি।