১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১২:৪৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

সাতছড়ি থেকে ১৫টি মর্টার শেল ও ৪ বাক্সো গুলি উদ্ধার

হবিগঞ্জের সাতছড়ির দুটি গহীন অরন্যে কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে ১৫ টি র‌কেট প্রফেল গ্রে‌নেড (আরপিজি), ২৫টি বোষ্টার ৫১০ রাউন্ড গু‌লি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে। সোমবার বিকাল ৪টায় চুনারুঘাট থানা প্রাঙ্গনে কাউন্টার টেররিজমের ডিআইজি মো: আসাদুজ্জামান প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন ঢাকার যাত্রাবাড়ি থেকে খাগড়াছড়ি জেলার পানছড়ি এলাকার বিষু ত্রিপুরার ছেলে আবেল ত্রিপুরা (৩৩) কে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিক্তিতে আবেলকে নিয়ে একটি টিম রবিবার রাত থেকে সাতছড়ির গহীন অরন্যে অভিযান চালায়। অভিযানে ১৫ টি র‌কেট প্র‌ফেল গ্রে‌নেড (আরপিজি(, ২৫টি বোষ্টার ৫১০ রাউন্ড গু‌লি উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ছয় দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ গত ১৩ আগস্ট হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যান সংলগ্ন একটি ব্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় নয়টি একনলা বন্দুক, তিনটি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করে বিজিবি।