১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১০:২৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

হবিগঞ্জে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম ধাপ) ১ম সংশোধনী শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা।

আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা তথ্য অফিসের আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ এ কে এম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য এবং তথ্য সম্বলিত উপস্থাপনা করেন জেলা তথ্য কর্মকর্তা পবন চৌধুরী।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, বিটিভি জেলা প্রতিনিধি আলমগীর খান সাদেক, যমুনা টিভি জেলা প্রতিনিধি প্রদীপ দাস সাগরসহ শিক্ষক, ইমাম এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন স্থরের নেতৃবৃন্দ।

 

এসময় বক্তাগণ বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই, স্বাধীনতা পরবর্তী সময়ে আমাদের নারীরা যেভাবে পিছিয়ে ছিল আজ আর সেই অবস্থায় নেই।

বর্তমান সরকার নারী উন্নয়নের জন্য নানামুখী বিভিন্ন কার্যক্রমের ফলে নারী শিক্ষার অগ্রগতি হয়েছে, পাশাপাশি প্রতিটি কর্মক্ষেত্রে নারীদের পদাচারণা আজ দৃশ্যমান। তাই আমাদেরকে নারীদের কর্মক্ষেত্র এবং মাতৃত্বকালীন সময়ে অধিকতর যত্নবান হতে হবে।

বক্তাগণ আরো বলেন, শিশুদের জন্য আগামীর পৃথিবী নিরাপদ ও বাসযোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তাদের প্রতিভা বিকোশিত হওয়ার সুযোগ দিতে হবে।

সমাজের পিছিয়ে পড়া শিশুদের জন্য আমাদের সহযোগীতার হাত আরো প্রসারিত করতে হবে। তাদেরকে কখনো অবহেলার চোখে দেখার সুযোগ নেই।