১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১২:৪৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জ সদরের লন্ডন প্রবাসীর ব্রিটিশ রাণীর কাছ থেকে বিইএম উপাধি গ্রহন

হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর গ্রামের মৃত আলহাজ্ব আতাউর রহমান ও ছায়মা বেগমের দ্বিতীয় পুত্র সাবেক লেকচারার এবং ব্যাংকার অলিউর রহমান শাহীন করোনাকালীন সময়েদেশ ও জাতীর কল্যানে অসামান্য অবদান রাখায় ব্রিটেনের রানীর ৭০ বৎসর ক্ষমতা আরোহন ও ৯৬তম জন্ম বার্ষিকী উপলক্ষে ব্রিটিশ এম্পায়ার মেডাল বিইএম উপাধিতে ভূষিত হয়েছেন।

অলিউর রহমান শাহীন কোভিড-১৯ স্বাস্থ্য চ্যাম্পিয়ান হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরে গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সাথে নিয়মিত মিটিং ও সেমিনারে অংশ গ্রহন করে সরকারের আদেশ ও নিষেধ গুলো সমাজের কাছে পৌছে দিয়েছেন।

ব্যক্তিগত উদ্যোগে জনসাধারণের মাঝে মাস্ক, গ্লাভস ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেন। স্থানীয় ও জাতীয় পত্রিকায় কয়েকবার তার কার্যক্রম প্রকাশিত হয়েছে।

তিনি লন্ডনের ইজলিংটন কাউন্সিলের অধিনে দুইটি মাধ্যমিক ও দুইটি প্রাথমিক বিদ্যালয়ের গভর্ণর হিসেবে দায়িত্বপালন করে সমাজের শিক্ষার উন্নয়ন ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

অলিউর রহমান শাহীন লন্ডনে স্থায়ী ভাবে বসবাসের শুরুতেই নিজ গ্রাম নিজামপুর গ্রামেরনামে বৃটিশ সরকারের অনুমোদিত চ্যারিটি সংস্থা ‘এন.কে ট্রাস্ট ইউ.কে’ প্রতিষ্ঠা করে হবিগঞ্জ তথা বৃহত্তর সিলেটের শিক্ষা, স্বাস্থ্য ও গরীব অসহায় মানুষের মুখে হাসিফুটানোর জন্য যথা সাধ্য চেষ্টা করে যাচ্ছেন।

অলিউর রহমান শাহীন মানুষের কল্যাণে আজীবন কাজ করে যেন গন মানুষের মুখে হাসিফুটাতে পারেন সেই জন্য হবিগঞ্জ তথা দেশবাসীর কাছে দোয়ার দরখাস্ত করেছেন। পাশাপাশি পরিবার, প্রতিবেশি, গ্রামবাসী ও দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

যাবতীয় সহযোগিতা ওভালবাসার জন্য ধন্যবাদ জানিয়েছেন মা, বাবা, ভাই, বোন, স্ত্রী সন্তান ও এলাকাবাসী মুরুব্বীয়ানদের, যাদের অক্লান্ত পরিশ্রম ও দোয়ার বরকতে আজ দেশের সীমানা পেরিয়ে ব্রিটেন রানীর কাছ থেকে বৃটিশ এম্পায়ার মেডাল উপাধি পেয়ে নিজেকে ধন্য ও মহান আল্লাহ পাকে রশুকরিয়া জ্ঞাপন করছেন।

সবাইকে ধন্যবাদ জানিয়ে অলিউর রহমান শাহীন বলেন, ‘যাবতীয় সহযোগিতার জন্য যতদিন এই দেহে প্রাণ থাকবে, ততদিন মানুষের কল্যানে যেন কাজ করে যেতে পারি তার জন্য সকলের কাছে দোয়া ও ভালবাসার আবেদন জানাচ্ছি।’

অলিউর রহমান শাহিন লন্ডনে ইজলিংটন কাউন্সিলে লেবার পাটির কেমপেইন পোরামের দুইবারের নিবাচিত নির্বাহী সদস্য ও কাউন্সিলর কেনডিডিয়েট ছিলেন। তিনি হবিগঞ্জ জেলা এসোসিয়েশন ইঊ কে, শায়েস্তাগঞ্জ সমিতি ইউ কে, বৃন্দাবন এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউকে, হবিগঞ্জ ইয়থ এসোসিয়েশন ইউকেসহ আরো অনেক সংগঠনের সাথে জরিত থেকে সমাজ উন্নয়নের কাজ করে যাচেছন।

তিনি নবিগঞ্জ থানার রাইয়াপুর গ্রামের হবিগঞ্জ আহসানিয়া মিশনের মৃত আবদুল মালিক ও নারগিস খাতুনের প্রথম কণ্যা ইসরাত মালিকের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে লন্ডনে পারি জমান।