মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
27 C
Habiganj

হবিগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

অদ্য ০১ লা মার্চ ২০২১খ্রিঃ ১১.০০ ঘটিকায় হবিগঞ্জ জেলা পুলিশ লাইন্সে অত্র জেলার সকল পুলিশ ইউনিটের উদ্যোগে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে “পুলিশ মেমোরিয়াল ডে-২০২১” উপলক্ষে আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হবিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার(সদর) জনাব মাহমুদুল হাসান এর সঞ্চলনায় পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ এর আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে হবিগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ উল্ল্যা বিপিএম, পিপিএম সভাপতিত্ব করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ইন-সার্ভিস ট্রের্নিং সেন্টার, হবিগঞ্জ।

এছাড়া হবিগঞ্জ এর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জনাব আনোয়ার হোসেন, হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রবিউল ইসলাম পিপিএম, ইন-সার্ভিস ট্রের্নিং সেন্টার, হবিগঞ্জ এর অতিরিক্ত পুলিশ সুপার জনাব শৈলেন চাকমা, বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব শেখ মোঃ সেলিম, মাধবপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার জনাব মহসীন আল মুরাদ, সকল থানার অফিসার ইনচার্জগণসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যবৃন্দ এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্য পিএসআই/ফরিদ আহমেদ, এএসআই(নিঃ)/৭৪ তৌফিক আহমেদ, ড্রাইভার কনস্টেবল/১৭৫ আবুল খায়ের, কনস্টেবল/৭০৪ আব্দুল বারিক, কনস্টেবল/৫১০ মিরাস উল্লাহ, কনস্টেবল/৭৪৫ আবসার উদ্দিন ও কনস্টেবল/৪৯৮ শ্রী শ্যামল চন্দ্র দেবগণের পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিবৃন্দসহ হবিগঞ্জ এর বিভিন্ন পুলিশ ইউনিট হতে আগত অফিসার-ফোর্সের সমন্বয়ে একটি র‌্যালী পুলিশ লাইন্স হতে শুরু হয়ে ধুলিয়াখাল পয়েন্ট প্রদক্ষিণ করে পুনরায় পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়।

হবিগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত
র‍্যালির ছবি।

পরে অতিথিবৃন্দ পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উপলক্ষে হবিগঞ্জ জেলা পুলিশ লাইন্সে শহীদ পুলিশ মুক্তিযোদ্ধাদের স্মরণে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

হবিগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত
পুষ্পস্তবক অর্পণ করার মূহুর্তে।

প্রধান অতিথি তার বক্তব্যে উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ, নিহত পুলিশ পরিবারের সদস্যবৃন্দ ও সকল পুলিশ ইউনিট হতে আগত বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তা ও সদস্যবৃন্দদেরকে শুভেচ্ছা জ্ঞাপন এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উদ্যাপনের মাধ্যমে নিহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

তিনি বলেন মার্চ মাস বাংলাদেশের স্বাধীনতার মাস। এই মাসের ২৫শে মার্চ কালরাত্রিতে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তুলে। সে থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন।

কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়ে আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে। এরই ধারাবাহিকতায় দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ অফিসারগণকে আন্তরিকতা ও পেশাদারিত্বের মন-মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্য পিএসআই/ফরিদ আহমেদ, এএসআই(নিঃ)/৭৪ তৌফিক আহমেদ, ড্রাইভার কনস্টেবল/১৭৫ আবুল খায়ের, কনস্টেবল/৭০৪ আব্দুল বারিক, কনস্টেবল/৫১০ মিরাস উল্লাহ, কনস্টেবল/৭৪৫ আবসার উদ্দিন ও কনস্টেবল/৪৯৮ শ্রী শ্যামল চন্দ্র দেবগণের পরিবারের সদস্যগণের হাতে পুলিশের পক্ষ হতে উপহার সামগ্রী প্রদান করা হয়।

হবিগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত
উপহার সামগ্রী প্রদান করার মূহুর্তে।

অনুষ্ঠানের সভাপতি হবিগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ উল্ল্যা, বিপিএম, পিপিএম সমাপনী বক্তব্যে আগত আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নিহত পুলিশ সদস্যগণের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তিনি বলেন তাদের পরিবারের সদস্যগণের যে কোন প্রয়োজনে পুলিশ সার্বক্ষণিক তাদের পাশে থাকবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe