৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৩৮

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জ পৌরসভায় নৌকা পেলেন আতাউর রহমান সেলিম

আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় নির্বাচন হবে। ওই নির্বাচনসহ চারটি উপজেলা ও তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩৮ জন প্রার্থী চূড়ান্ত করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

শনিবার (৩০ জানুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা হয়। ওই সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি ও আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। এতে হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম কে নৌকার প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন।

উল্লেখ, আতাউর রহমান সেলিম বিগত ২০১৫ সালে পৌর নির্বাচনেও নৌকার মনোনয়ন পেয়েছিলেন।

গত ২২ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত ৩১ পৌরসভা, চারটি উপজেলা ও তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ করে আওয়ামী লীগ। এর আগে ১৭ জানুয়ারি ও ১৯ জানুয়ারি নির্বাচন কমিশন স্থানীয় সরকারের এসব নির্বাচনের তফসিল ঘোষণা করে।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোট হবে ২৮ ফেব্রুয়ারি। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত, বাছাই হবে ৪ ফেব্রুয়ারি। এরপর ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রচার শেষে ২৮ ফেব্রুয়ারি হবে ভোট। সেদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। এর মধ্যে ৩১ পৌরসভায় ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় গত ২৮ ডিসেম্বর ইভিএমে ভোট হয়েছে; এরপর ১৬ জানুয়ারি ভোট হয়েছে দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায়। তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি এবং চতুর্থ ধাপে ৫৮ পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি ভোট হবে।