মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

18.2 C
Habiganj
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

ঝুকিপূর্ণ হয়ে গেছে বাহুবলের করাঙ্গী সেতুটি

বাহুবল উপজেলা সদরের সাথে উত্তরাঞ্চলের যোগাযোগের প্রধান সড়ক বাহুবল-চলিতাতলা রাস্তা। এ রাস্তার দীননাথ ইনস্টিটিউশন সংলগ্ন করাঙ্গী সেতুটি দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে।

ঝুঁকি মাথায় নিয়েই প্রতিদিন চলছে শ’ শ’ যানবাহন ও ছাত্রছাত্রীসহ সহস্রাধিক পথচারী। কোন যান উঠামাত্রই সেতুটিতে কম্পন শুরু হয়। যে কোন মুহূর্তে ব্রীজটি ধসে পড়বে- এমন ধারণা স্থানীয় লোকজনের।

সরজমিন ঘুরে দেখা যায়, বাহুবল বাজারের উত্তরপ্রান্তে করাঙ্গী নদীর উপর অর্ধশতাধিক বছর পূর্বে নির্মিত ব্রীজটি অপেক্ষাকৃত সরু। ফলে এক প্রান্ত থেকে একটি যাত্রীবাহী বাস বা মালবাহী ট্রাক উঠলে ব্রীজে আর কোন পথচারী উঠতে পারেন না। ফলে ওই বাস বা ট্রাকটি ব্রীজটিকে অতিক্রম করার আগ পর্যন্ত অপরপ্রান্তের যানবাহন ও পথচারীদের অপেক্ষায় থাকতে হয়।

এতে ব্রীজের উভয় প্রান্তের ব্যস্ততম বাহুবল বাজার ও হামিদনগর বাজারে যানজট সৃষ্টি হয়, বাড়ে সাধারণ মানুষের ভোগান্তি।

এছাড়া ব্রীজের উপরে ঢালাই উঠে ছোট ছোট গর্ত সৃষ্টি হওয়ায় এতে পানি জমে ব্রীজের ক্ষমতা বিনষ্ট করছে। এছাড়া ব্রীজের বিভিন্ন অংশে যানবাহনের ধাক্কায় রেলিং-এর অংশবিশেষ ভেঙে গেছে।

সব মিলিয়ে ব্রীজটিকে দেখলে মনে হয়, পরিত্যাক্ত। অথচ এ ব্রীজ দিয়েই দিবানিশি শত শত যানবাহন চলাচল করছে। জনগুরুত্বপূর্ণ এ ব্রীজটি ভেঙে সম্প্রসারিত নতুন ব্রীজ নির্মাণ- স্থানীয় লোকজনের অনেক দিনের দাবি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe