রবিবার, ২৮ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ২৮ নভেম্বর ২০২১
23 C
Habiganj

ডিসেম্বরে শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন : চলছে সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা

সৈয়দ আখলাক উদ্দিন মনসুরঃ আগামী ডিসেম্বর শায়েস্তগঞ্জ পৌরসভার নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। ডিসেম্বরের শেষ দিকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আপাতত পাঁচ ধাপে পৌরসভার নির্বাচন শেষ করার পরিকল্পনা করছে ইসি।

পৌরসভার সাধারন নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভি এম) করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। এই ঘোষনায় শায়েস্তাগঞ্জ পৌরসভায় কে কে প্রার্থী হবেন এই নিয়ে বইছে ভোটারদের মধ্যে আলোচনার ঝড়।

পৌর শহরে বিভিন্ন স্থানে পোষ্টার ও ফেস্টুন টানা হয়েছে। এছাড়া পৌর শহরে প্রত্যেক ওয়ার্ডে পাড়া-মহল্লায়, হাট-বাজার, হোটেল-রেস্তোরাঁ, গাড়ীর ষ্ট্যান্ড, যাত্রী ষ্ট্যান্ড, রেল ষ্টেশন এলাকায় ভোটারদের কাছ থেকে দোয়া ও সমর্থন চাচ্ছেন সকল দলের প্রার্থীরা।

তফসিল ঘোষনার আগেই বিভিন্ন কৌশলে গণ সংযোগ প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। এর মধ্যে করোনা সংক্রাময় কালে জীবনের ঝুঁকি নিয়ে অনেক প্রার্থী নিজ ব্যক্তিগত তহবিল হতে ত্রাণ ও অর্থ দিয়ে প্রত্যেক ওয়ার্ডে আর্থিক সাহায্য দিয়েছে। এমনকি ঈদ উপলক্ষে ঈদ সামগ্রী দিয়েছে।

এর মধ্যে দূর্গা পূজায় সনাতন ধর্মের লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময়ে তৎপর ছিলেন প্রার্থীরা। তবে সামাজিক ও দলীয় বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহণ করে নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছেন।

অনেকেই দলীয় মনোনয়ন প্রতীক পাওয়ার জন্যে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা বিভিন্ন স্থানে বিল বোর্ড, পোষ্টার, কর্মী সভার মাধ্যমে নির্বাচনীয় প্রচার-প্রচারণা করছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে, অনলাইন টিভিতে সম্ভাব্য মেয়র প্রার্থীর দাবী জানিয়ে ষ্ট্যাটাস দিচ্ছেন অনেক প্রার্থীরা।

পৌরসভার সম্ভাব্য মেয়র পদে আলোচনায় যাদের নাম শুনা যাচ্ছে, তারা হলেন পৌর আওয়ামীলীগের নেতা ও বর্তমান পৌর মেয়র সমাজ সেবক মোঃ ছালেক মিয়া, জেলা স্বেচ্ছা সেবক লীগের সিনিয়র সহ সভাপতি ও দাউদনগর বাজার ব্যকস সাধারণ সম্পাদক এবং পাঁচ গ্রাম পঞ্চায়েত সভাপতি মোঃ আতাউর রহমান মাসুক।

উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি ও ওয়ার্কশপ এরিয়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এবং বিশিষ্ট সমাজ সেবক মোঃ ফজল উদ্দিন তালুকদার, পৌর আ’লীগ নেতা ও শায়েস্তাগঞ্জ ব্যকস সভাপতি মোঃ আবুল কাশেম শিবলু, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌরসভার প্যানেল মেয়র মোঃ মাসুদুজ্জামান মাসুক, পৌর আ’লীগের নেতা ও সাবেক পৌরসভার কাউন্সিলর মোঃ রাহেল মিয়া সরদার, ছাত্রলীগের নেতা মোঃ সিতল মিয়া।

এছাড়া জাতীয় পার্টির নেতা লন্ডন প্রবাসী মোঃ রকিব আহমেদ সম্ভাব্য মেয়র প্রার্থীর নাম শুনা গেলেও বর্তমানে মাঠ পর্যয়ে প্রচার প্রচারণা নেই কিন্তু তার ফেসবুক থেকে সম্ভাব্য প্রার্থী হওয়ার প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

তবে বিএনপি প্রার্থী হিসেবে নিরবে মাঠে রয়েছেন পৌর বিএনপি যুগ্ন আহ্বায়ক সাবেক পৌর মেয়র ও সমাজ সেবক এম এফ আহমেদ অলি। এদিকে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক দানবীর মোঃ সারোয়ার আলম শাকিল কোন রাজনৈতিক দলের সাথে জরিত না থাকলে ও সতন্ত্র সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

শাকিলের উদ্দেশ্য, পৌর সভাকে একটি স্বপ্নের পৌরসভা বিনির্মাণে তিনি প্রত্যয়ী, একটি সুন্দর, সচেতন, আধুনিক সমাজ গড়ার অঙ্গীকার নিয়ে ৬ষ্ট ধাপে শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে জনগনের পাশে রয়েছেন।

বর্তমানে শায়েস্তাগঞ্জ পৌরসভা প্রথম শ্রেণীর উন্নীত হয়েছে। পৌরসভার ভোটার সংখ্যা প্রায় ১৭ হাজার। আয়তন ৬ দশমিক ৫০ বর্গ কিলোমিটার। ২০১৫ সালের ২৪শে নভেম্বর ২৩৪টি পৌরসভার তফসিল ঘোষনা করা হলে ৩০ ডিসেম্বর একযোগে ২৩৪টি পৌরসভা ভোট গ্রহণ অনুষ্টিত হয়। এবার ও ওই তালিকা ধরে ভোট গ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe