রবিবার, ২৮ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ২৮ নভেম্বর ২০২১
27 C
Habiganj

বানিয়াচংয়ে অনুষ্ঠিত হলো “পলো বাইচ” অনুষ্ঠান, অন্ধকারে প্রশাসন

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকার সারা দেশে যখন লকডাউন ঘোষণা করে, ঠিক তখনই এর উল্টো চিত্র দেখা গেলো হবিগঞ্জের বানিয়াচংয়ে।

হাজার হাজার জনতা জড়ো হয়ে অংশ গ্রহণে অনুষ্ঠিত হয়  “পলো বাইচ”। আজ সকাল ৯ ঘটিকায় অনুষ্ঠিত হয় এই বাইচ। বাইচটি অনুষ্টিত হয় বানিয়াচং উপজেলার ১৫ নং পৈলারকান্দি ইউনিয়নের মুসলিমপুর গ্রামে রতনা নদীতে।

মানুষের মধ্যে উৎসবের আমেজ দেখা যায়। করোনা সম্পর্কে তারা উদাসীন। নাই কোন দুশ্চিন্তা। সর্বপরি তারা এই  “পলো বাইচ” কে উপভোগ করেছে।

বানিয়াচংয়ে অনুষ্ঠিত হলে "পলো বাইচ"

জানা যায়  বাংলার হারিয়ে যাওয়া  ঐতিহ্যকে আবারও জাগ্রত করতে না কি তাদের এই আয়োজন। এই আয়োজনে সর্ব মহলে নিন্দার জড় বইছে। অনেকে প্রশাসনের অবহেলা কে দায়ি করছেন।

এ বিষয়ে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের  বক্তব্য হলো, “যেখানে সরকার মসজিদে ৫ জনের উপরে অধিক মুসল্লী  নামাজ আদায় করতে নিষেধ করেছেন, সেখানে তারা কিভাবে এতো সব মানুষ জড়ো হয়ে এ ধরনের অনুষ্টানের আয়োজন করে।”

এ বিষয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার হবিগঞ্জ নিউজকে বলেন, “বিষয়টি আমি জানিনা বা আমাকে কেউ জানায়নি।

বানিয়াচং অফিসার ইন-চার্জ মোঃ রাশেদ মোবারক আমাদের প্রতিনিধি কে জানান এধরনের অনুষ্টানের কথা তিনি জানেন না।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe