রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

হবিগঞ্জে আজ থেকে বই মেলা ও জাতীয় নজরুল সম্মেলন

হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেছেন, ২০২০ সাল আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ হতে ১শ’ বছর পূর্বে ১৯২০ সালের ১৭ মার্চ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। কবি নজরুল ইনস্টিটিউট, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় ‘নজরুলের অপ্রচলিত গানের সুর সংগ্রহ, স্বরলিপি প্রণয়ন, সংরক্ষণ, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় হবিগঞ্জ জেলায় ৩দিন ব্যাপী ‘জাতীয় নজরুল সম্মেলন’ এবং হবিগঞ্জ জেলা বইমেলা ২০১৯ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক এ কথা বলেন। সংবাদ সম্মেলনে তিনি জানান, সারা দেশে ১২টি স্থানে বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। এর ৮টি বিভাগীয় শহরে আর ৪টি জেলা শহরে। যার মধ্যে হবিগঞ্জ জেলা শহর একটি। ওরস এবং মেলায় লোকের অভাব হয় না। কিন্তু বই মেলায় লোকজন আসতে চায় না। এ ব্যাপারে ব্যাপক প্রচার প্রচারণার আহবান জানান তিনি। তিনি আরও জানান, ৭দিন ব্যাপী বইমেলায় ঢাকা থেকে বাংলাদেশের বিখ্যাত ৩৫টি স্টল তাদের প্রকাশনা নিয়ে আসবে। বইমেলায় মিডিয়া কর্নার থাকবে। আজ মঙ্গলবার থেকে ৬ জানুয়ারি পর্যন্ত নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে অনুষ্ঠিত বইমেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। শুক্র ও শনিবার সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে ও হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত বইমেলা আজ বেলা আড়াইটায় উদ্বোধন করা হবে। প্রধান অতিথি হিসেবে বইমেলার উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
তাছাড়া ৩দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে সকাল সাড়ে ১০টায় নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হবে। র‌্যালীটি হবিগঞ্জ শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হবে। সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। পরে জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe