১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৪৮

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

দেশের উৎপাদিত সবজি বিদেশে রপ্তানির জন্য দুটি বিমান ক্রয় করা হবে- বিমান প্রতিমন্ত্রী

হৃদয় এস এম শাহ্-আলম: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেন, দেশের উৎপাদিত সবজি বিদেশে রপ্তানির জন্য দুটি বিমান ক্রয় করা হবে। যাতে কৃষকরা কৃষকদের উৎপাদিত পন্যের ন্যায্য মূল্য পায়। বাংলাদেশ সবজি উৎপাদনে বিশে^র মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে।

বাংলাদেশের সবজি বিশ্বের বিভিন্ন দেশে চাহিদা রয়েছে। গত বছর দেশে উৎপাদিত পান রপ্তানি করে ১ মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন করেছি। দেশের মানুষের জীবনমান ও অর্থনৈতিক উন্নয়নে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

তিনি আজ রোববার দুপুরে মাধবপুর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এলজিইডি, প্রকল্প বাস্তবায়ন কার্যালয়, সমাজসেবা অধিদপ্তরের ক্ষুদ্রঋণ বিতরণ সহ মহিলা অধিদপ্তরের প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট, চেক ও নৃগোষ্ঠি শিক্ষার্থীদের মধ্যে বাই সাইকেল এবং গ্রাম পুলিশের মধ্যে পোশাক বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন এর সভাপতিত্বে ও সমাজ সেবা কর্মকর্তা আশরাফ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, পৌর মেয়র হাবিবুর রহমান মানিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার মহসীন আল মুরাদ, উপজেলা প্রকৌশলী মোঃ শাহ আলম, ওসি মোঃ আব্দুর রাজ্জাক, চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ, মাহবুবুর রহমান সোহাগ, মীর খোরশেদ আলম, ফারুক আহম্মেদ পারুল, মাসুদ খান, সৈয়দ আতাউল মোস্তফা সোহেল, আওয়ামীলীগ সহসভাপতি মোঃ জাহেদ খান, প্রচার সম্পাদক এরশাদ আলী, সাবেক ভাইস চেয়ারম্যান শ্রীদাম দাশগুপ্ত, যুবলীগ সভাপতি ফারুক পাঠান, মিজানুর রহমান, প্রেসক্লাব সেক্রেটারী সাব্বির হাসান, মোঃ আইয়ুব খান,হবিগঞ্জ জেলা প্রেসক্লাব সদস্য হৃদয় এস এম শাহ্-আলম প্রমূখ।