৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৮:১৮

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

দ্রুত করোনার ভ্যাকসিন চান বিল গেটস, বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতেও তিনি রাজি

ধনকুবের বিল গেটস করোনাভাইরাসের ভ্যাকসিন দ্রুত উদ্ধাবনের জন্য বিলিয়ন বিলিয়ন ডলার খরচের জন্য প্রস্তুত আছেন বলে জানা গেছে। এদিকে গত কয়েকমাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বব্যাপী প্রায় ১০ লাখ ৯৮ হাজার তিনশ ৯০ জন এবং মারা গেছেন প্রায় ৫৯ হাজার একশ ৫৯ জন। তবে করোনা চিকিৎসার ওষুধ কিংবা ভ্যাকসিন এখন পর্যন্ত আবিষ্কার হয়নি । বিষয়টি নিয়ে সারাবিশ্বের মানুষ মহা আতঙ্কে দিন কাটাচ্ছে।

সারাবিশ্বের বিজ্ঞানিরা করোনার ভ্যাকসিন আবিষ্কারের জন্য উঠেপড়ে লেগেছেন। অনেকেই আশার আলো দেখালেও এখন পর্যন্ত কেউ নিশ্চিত করে জানাতে পারেননি যে- সফলতা পেয়েছেন। করোনার ভ্যাকসিন বাজারে আসতে এক থেকে দেড় বছর সময় লাগার কথাও বলছেন বিশেষজ্ঞরা।

তবে বিল গেটস সময় নষ্ট করতে চান না। মার্কিন টেলিভিশনের এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার দাতব্য সংস্থার অর্থায়নে ভ্যাকসিন তৈরির জন্য ফ্যাক্টরি তৈরি করা হচ্ছে। সেখানে অন্তত সাতজন বিশিষ্ট বিজ্ঞানি নিরলসভাবে কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

তিনি আরো বলেছেন, আমরা চাইলেই কেবল দু’জনকে বাছাই করতে পারতাম। কিন্তু আমরা সময় নষ্ট করতে চাই না। সে কারণে সাতজনকেই কাজে লাগাচ্ছি। এজন্য বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতে রাজি থাকার কথাও জানান তিনি।