১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:১৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

নবীগঞ্জে জমি নিয়ে বিরোধ : সংঘর্ষে নিহত ১

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে কামাল হোসেন (৩৮) নামে একজন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন।

মঙ্গলবার (৩১ আগষ্ট) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নের আমড়াখাই গ্রামে এঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, উপজেলার আমড়াখাই গ্রামের কামাল হোসেনের পৈতৃক ১৭ একর জমি নিয়ে তার চাচাতো ভাই নজরুল ইসলামের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এ ঘটনায় গত কয়েকমাস ধরে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সালিশ বসে। সালিশ বৈঠকে বিরোধের বিষয়টি সুরাহা হয়নি।

মঙ্গলবার সকালে বিরোধপূর্ন জমিতে কামাল হোসেনের লাগানো ধান নজরুল ইসলাম ও তার লোকজন তুলে নিতে গেলে দুই পক্ষের লোকজনের মাঝে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষ বাধে।

সংঘর্ষ চলাকালে পিকলের আঘাতে কামাল হোসেন (৩৮) গুরুতর জখম হয়। সংঘর্ষে উভয় পক্ষের আহত হন আরও ২০ জন।

পরে গ্রামবাসী এগিয়ে এসে দুই পক্ষকে শান্ত করেন এবং গুরুতর আহত কামাল হোসেনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হামলায় আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে ।

নিহতের ছোট ভাই বদরুল ইসলাম জানান, আমার ভাইকে একা পেয়ে প্রতিপক্ষ নজরুল ইসলামের লোকজন হামলা করে দেশীয় পিকল দিয়ে হত্যা করেন।

আমরা তাকে বাঁচাতে গেলে তাদের হামলায় আমাদের আরো অন্তত ৫ জন গুরুতর আহত হন।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে হত্যা মামলার প্রস্তুতি চলছে। আসামীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে।