১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৩৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

নবীগঞ্জে পতিপক্ষকে ফাঁসাতে বাবাকে খুন

হবিগঞ্জের নবীগঞ্জে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বৃদ্ধ বাবাকে খুন করেছে পাষন্ড পুত্র ও তার স্বজনরা। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। আকটকৃতরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে খুনের ঘটনা স্বীকার করেছে।

শনিবার বিকেলে নিজ কার্যালয়ে প্রেস বিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা।

তিনি জানান, স্থানীয় বিজনা নদীর জলমহাল লীজ নিয়ে নবীগঞ্জ উপজেলার বাঁশডর গ্রামের দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে ১০/১২টি মামলাও রয়েছে। এ বিরোধ প্রতিরোধে একাধিকবার পুলিশ ও প্রশাসনের লোকজন উভয় পক্ষকে নিয়ে আলোচনায় বসে। কিন্তু কোন ফল পাওয়া যায়নি। এরই জের ধরে গত বছরের ১৫ জুলাই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় জাহির আলীর ছেলে ও তার স্বজনরা দাবি করে প্রতিপক্ষের লোকজন ঘরে ঢুকে জাহির আলীকে খুন করেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ ও ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে। এ ঘটনার একদিন পর ১৭ জুলাই নিহতের ছেলে আরশ আলী বাদি হয়ে প্রতিপক্ষের ৯২ জনকে আসামী করে মামলা দায়ের করে।

পুলিশ মামলাটি দীর্ঘদিন তদন্ত শেষে বাদি পক্ষের লোকজনের কথাবার্তায় সন্ধেহ দেখা দিলে গত ২২ এপ্রিল বাদি পক্ষের মিসবাহ উদ্দিনকে আটক করে ব্যপক জিজ্ঞাসাবাদ চালায় নবীগঞ্জ থানা পুলিশ। এ সময় সে ঘটনার বর্ণনা করে।

তার দেয়া তথ্যমতে গত ২৩ এপ্রিল বাদি পক্ষের সামছুল হক ও জিলু মিয়াকে আটক করে পুলিশ। ২৪ এপ্রিল তারা হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পবন চন্দ্র বর্মণের আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে বলে প্রতিপক্ষকে ফাঁসাতে নিহত জাহির আলীর ছেলে আরশ আলীর নেতৃত্বে তার গোষ্টির ৭ জন মিলে বিচানায় শুয়ে থাকা ৭৫ বছরের বৃদ্ধ জাহির আলীকে ফিকল (বল্লম জাতীয় অস্ত্র) দিয়ে পেটে আঘাত করে হত্যা করে।

পুলিশ সুপার বলেন, এ ঘটনায় ছেলেসহ বাকি ঘাতকরা পলাতক রয়েছে। পুলিশ তাদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।