১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৮:৩৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

নবীগঞ্জে বাবা-মাকে নির্যাতন, ছেলের কারাদণ্ড

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের দীঘরব্রাহ্মণ গ্রামে পিতা মাতাকে নির্যাতন ও ঘরের আসবাবপত্র ভাংচুর করার দায়ে আহমদ মিয়া (৩০) নামে একজনকে মোবাইল কোর্টের মাধ্যমে ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গতকাল সোমবার (২৪মে) রাতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে এ দণ্ডাদেশ দেন।

জানা যায়, গেল ঈদ-উল ফিতরের পূর্বে উপজেলার আউশকান্দি ইউনিয়নে ভিজিএফ অর্থ বিতরণকালে দীঘরব্রাহ্মণ গ্রামের বৃদ্ধ সমেদ মিয়া ইউএনও শেখ মহি উদ্দিন এর নিকট তার ছেলের বিরুদ্ধে নির্যাতনের ব্যাপারে অভিযোগ জানান।

বিস্তারিত শুনে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকে ছেলে আহমদ মিয়াকে বুঝিয়ে পিতা মাতাকে কষ্ট না দিতে বলেন। তিনি ছেলেকেও ফোনে বুঝান এবং ভবিষ্যতে এসব কাজ থেকে বিরত থাকতে বলেন। এরপরও ওই ছেলে আহমদ মিয়া তার পিতা মাতাকে নির্যাতন করে। সোমবার বিকালে ওই ছেলে আহমদ পিতা মাতাকে নির্যাতন করে ঘরের আসবাবপত্র ভাংচুর করে।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ সহকারে ঘটনাস্থলে গিয়ে আহমদ আটক করে মোবাইল কোর্ট পরিচালনা করে আহমদ মিয়াকে সকল পরিস্থিতি বিবেচনা করে দঃবিঃ ১৮৬০ এর ৩৫৫ ধারার অপরাধের দায়ে ০১ (এক) বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আইনশৃংখলা ও প্রসিকিউশন সহায়তা প্রদান করেন নবীগঞ্জ থানা পুলিশ। এ সময় স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা সত্যতা নিশ্চিত করেছেন।