১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:৫০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

মাধবপুরে রমজান উপলক্ষ্যে জেলা প্রশাসকের দুধ বিতরন

মোঃজাকির হোসেনঃ হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান রমজান উপলক্ষ্যে জেলার প্রতিটি উপজেলার মতো মাধবপুরেও দুধ বিতরণ শুরু করেছেন।

রমজানে পরিপূর্ণ পুষ্টি ও করোনা ভাইরাসের মতো রোগ থেকে বাঁচতে হলে দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ার বিকল্প নেই। নিম্ন আয়ের শ্রমজীবি মানুষ, বয়স্ক মানুষ ও শিশুদের জন্য দুধ বিতরন করা হবে।

শুক্রবার সকালে বিতরনের প্রথম দিনে মাধবপুর পৌরসভার গুচ্ছগ্রামে বসবাসরত ১০০ পরিবারের মাঝে দুধ বিতরণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারাণ জানান, রমজান উপলক্ষে বয়স্ক ও শিশুদের মাঝে দুধ বিতরণ করার জন্য ডিসি স্যার উদ্যোগ নিয়েছেন। মাধবপুরেও আমরা জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে আজকে পৌরসভার কয়েকটি ওয়ার্ডে দুধ বিতরন করেছি।

এছাড়াও ধান কাটার শ্রমিকদের উৎসাহ দিতে হবিগঞ্জের হাওরে কৃষকদের মধ্যে খাদ্য নিয়ে ছুটেছেন জেলা প্রশাসক। শিশু খাদ্যসহ কৃষকদের মাঝে বিতরণ করেছেন ত্রাণসামগ্রী। কর্মকর্তাদের নিয়ে চষে বেড়াচ্ছেন হাওরের পর হাওর। ঐক্যবদ্ধভাবে ধান কাটতে উৎসাহিত করছেন। এ দিকে জেলা প্রশাসকের দুধ পেয়ে খুশী বয়স্ক মানুষরা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, দুধ বিতরণের পাশাপাশি শিশু খাদ্যও বিতরণ করা হচ্ছে। এর মাঝে পাউরুটি, গুঁড়া দুধ ছাড়াও জেলা প্রশাসকের ব্যক্তিগত তহবিল থেকে কলা দেয়া হচ্ছে।

কৃষক ও শ্রমিকদের দেয়া হচ্ছে চাল, আলু, ডাল। এ ছাড়াও নাস্তা হিসেবে তাদেরকে পাউরুটি ও কলা দেয়া হয়। ধান কাটা তদারকি করার পাশাপাশি কৃষক ও শ্রমিকদের উৎসাহও দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বানিয়াচং, আজমিরীগঞ্জ এবং নবীগঞ্জের বিভিন্ন হাওরে খাদ্যসামগ্রী বিতরণসহ ধান কাটা তদারকি করা হয়।