১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ২:১০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জ হাই স্কুল ‘১৪ ব্যাচের ইফতার মাহফিল সম্পন্ন

প্রতি বছরের ন্যায় এবছরও ১৯১৩ সালে প্রতিষ্ঠিত হবিগঞ্জ এর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ, হবিগঞ্জ এর ২০১৪ সালের এস.এস.সি ব্যাচের ছাত্রদের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

IMG 20220430 WA0015

উল্লেখ্য যে, ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে ৬ষ্ট শ্রেণি থেকে ১০ম শ্রেণি (এস.এস.সি) পর্যন্ত শুধুমাত্র বালক এবং একাদশ-দ্বাদশ শ্রেণিতে বালক/বালিকা উভয়দেরকে পাঠদান করা হয়।

স্কুলের এস.এস.সি ব্যাচ ২০১৪ এর উদ্যোগে প্রতিবছর ধারাবাহিকভাবে ইফতার মাহফিল এর আয়োজন করা হলেও বিগত ২ বছর যাবৎ করোনাকালীন পরিস্থিতি বিবেচনায় কোভিড-১৯ এর বিধিনিষেধ এর কারনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়নি। তবে কোভিড-১৯ এর বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে ২০২০ ও ২০২১ ইং সালে গরিব, দুঃখী ও অসহায় মানুষের পাশে ছিল হবিগঞ্জ হাই স্কুল ‘১৪ ব্যাচ। এই ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে বিভিন্ন সময়ে বাস্তবায়িত নানামুখী কর্মকান্ডও ছিল প্রসংশনীয়।

কোভিড পরিস্থিতিতে হবিগঞ্জ হাই স্কুল ‘১৪ ব্যচের ত্রান বিতরন, খাদ্য সামগ্রী বিতরন, সুরক্ষা সামগ্রী বিতরন ইত্যাদি কর্মকান্ড সম্পন্ন হয়েছে। যা সচেতন সমাজ-মহল ও সচেতন নাগরিকবৃন্দের কাছে ভূয়সী প্রসংশনীয় কর্মকান্ড হিসেবে আখ্যায়িত হয়েছে।

‘১৪ ব্যাচের ইফতার মাহফিল শনিবার (৩০ এপ্রিল, ২০২২ ইং) শহরের সুনামধন্য রেস্টুরেন্ট ও ফুড-ইভেন্ট অর্গানাইজার কিচেন ২০ (Kitchen 20) রেস্টুরেন্ট, বদিউজ্জামান সড়ক ক্রস রোড (সওদাগর জামে মসজিদ, হবিগঞ্জ সংলগ্ন), হবিগঞ্জ এ অনুষ্ঠিত হয়েছে।

‘১৪ ব্যাচের প্রাক্তন ছাত্র ও ইফতার মাহফিল ২০২২ ইং এর আহ্বায়ক কে. এম. আবু বকর এর আহবানে এবং সিয়াম উল ছুরত প্রিন্স ও আব্দুল মোসাদ্দেক এর ব্যবস্থাপনায় ইফতার মাহফিল সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে।

উক্ত ইফতার মাহফিলে ‘১৪ ব্যাচের ছাত্র কুতুব উদ্দিন, মনিরুল ইসলাম মনির, সাইফুল ইসলাম সাগর, মেহেদী হাসান বাপ্পী, এহিয়া হাসান চোধুরী, হাফিজুর রশিদ সানি, মাহমুদুল হাসান আরিফ, তানভীরুল হক, দেবাশীশ কিশোর চৌধুরী সাগর, দুর্জয় রায় চৌধুরী, প্রান্ত চৌধুরী, রাহাত হাসান, রাসেল মিয়া, মিনহাদ আহমেদ, মোঃ সোহেল, রিফাত, আফিকুল, সামাদ, সাদ, মালেক, সামছুল,জিয়া, উস্তার, গৌতম, আসাদ, অপু, মিঠু রায়, মাসুদ, এনামুল, নুর উদ্দিন, দীপংকর, সমীর, সুজয় কর, জয় রায়, মিটু রায়, সঞ্জয়, প্রনয়, সৌরভ, রাহুল, মাসুম বিল্লাহ, রিমন প্রমুখ উপস্থিত ছিল।

ইফতার মাহফিল শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং সকলকে মিষ্টিমুখ করানো হয়। আলোচনা সভায় সিয়াম উল সুরত প্রিন্স ও সৈরভ রায় বক্তব্য রাখেন। তারা প্রতি বছর ভ্রাতৃত্ব মজবুত ও দূরত্ব দূর করে সকলকে একত্রিত করে সমাজ ও রাষ্ট্রের উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ ও একতা বজায় রাখার আহবান জানান।

পরিশেষে কে. এম. আবু বকর এর সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।