৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৬:১৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হার না মানা ১০০ তরুণের গল্প’’ বইয়ে স্থান পেলেন হবিগঞ্জের সন্তান

হার না মানা ১০০ তরুণের গল্প’’ বইয়ে স্থান পেলেন হবিগঞ্জের কামরুজ্জামান রুবেল।
কামরুজ্জামান রুবেল হবিগঞ্জ জেলার অটিজম ও প্রতিবন্ধী বিষয়ক সামাজিক সংগঠন হাসি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি। এই সংগঠনের মাধ্যমে তিনি সামাজে অটিজম বিষয়ে গণসচেতনতা জাগ্রতকরণের লক্ষ্যে কর্মশালা ও সেমিনার, প্যাকেজ প্রোগ্রাম, নিয়মিত আউটিং প্রোগ্রাম, সাময়িকি প্রচারপত্র প্রকাশ করাসহ অধিক সক্ষম অটিষ্টিক শিশু কিশোরদের সাধারণ স্কুলে প্রেরণ করে তাদের সমাজের মূল স্রোতধারায় নিয়ে আসতে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছেন।
রোটারী ক্লাব অব হবিগঞ্জ ও হাসির যৌথ প্রচেষ্টায় “হাসি স্পেশাল চিলড্রেন স্কুল” নামে একটি ভিন্নমুখী শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। সেখানে অটিষ্টিক ও প্রতিবন্ধী শিশু কিশোরদের জন্য ক্ষেত্র অনুযায়ী লেঙ্গুয়েজ থেরাপি, অকুপেশনাল থেরাপি, মিউজিক থেরাপি, ড্যান্স ও আর্ট থেরাপিসহ অন্যান্য থেরাপি সেবা প্রদান করা হয়।
তিনি এই সকল কাজের স্বীকৃতি সরূপ ১৭ নভেম্বর ২০২০ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর তত্বাবধানে বাংলাদেশের তরুণদের অন্যতম বৃহৎ প্ল্যাটফর্ম ইয়াং বাংলা ও সিআরআই কর্তৃক আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন করেন।
এবারের অমর একুশে বইমেলায় দাঁড়িকমা প্রকাশনী মাধ্যমে, উদ্যমী তরুণদের জীবনের গল্প নিয়ে লেখক মাহবুব নাহিদের সম্পাদনায় ‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইটি প্রকাশিত।
দেশের সফল সংগঠক, উদ্যোক্তা যারা শিক্ষা, স্বাস্থ্য, কর্পোরেট, পত্রিকার সম্পাদক বা সাংবাদিকতা কিংবা লেখালেখিতে নিজেদের অবস্থান শক্ত করেছেন, কঠিন পরিশ্রম ও সৃজনশীল সংগ্রামের মাধ্যমে নিজের বলার মতো একটা গল্প তৈরি করেছেন, যে গল্প অনুপ্রাণিত করবে, সাহস দিবে, নতুনদের চলার পথে উজ্জীবিত করবে এমন ১০০ জন তরুণের গল্প বইটিতে স্থান পেয়েছে। বইটিতে ১০০ জন তরুণের মধ্যে রয়েছেন হবিগঞ্জ জেলার তরুণ উদ্দোক্তা ও সমাজসেবক কামরুজ্জামান রুবেল। যা ২০২১ সালের এবারের অমর একুশে বইমেলার বাংলা একাডেমির গ্রন্থ উন্মোচন মঞ্চে মাধ্যমে মোড়ক উন্মোচিত হয়।
বইটির মোড়ক উন্মোচনের পর প্রথম দিনেই সমগ্র মেলায় সাড়া পড়ে যায়। অল্প কয়েকদিনেই রকমারি ডট কমের সেরা অনলাইন বিক্রয় বইয়ের তালিকায় চলে আসে এই বইটি।
বইটি সংগ্রহ করতে নতুন উদ্যোক্তারা ভিড় করছেন অমর একুশে বইমেলায় দাঁড়িকমা প্রকাশনীর ৪৫৭ নম্বর স্টল।