১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৪:৪৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হেডওয়ে স্কুল ও রোজেস কালেক্টরেট স্কুলের শিক্ষার্থীদের নিয়ে জীপ প্রকল্পের সচেতনতামূলক সভা

ট্রাভেলেটস অফ বাংলাদেশ-ভ্রমণকন্যার অন্যতম প্রকল্প “Gender Equity and Empowerment Programme (GEEP)” গত ১ সেপ্টেম্বর ২০২১ তারিখে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার হেডওয়ে মডেল স্কুল হবিগঞ্জ এবং দি রোজেস কালেক্টরেট স্কুল, হবিগঞ্জ এ পঞ্চম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের সাথে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ, পরিবেশ, আত্মরক্ষা, বাল্যবিবাহ, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য ও মাসিক, মাদক ও সড়ক নিরাপত্তা নিয়ে কথা বলেছে জীপ প্রকল্পটির সিলেট কো-জোন লিডার ইয়াসিন আরাফাত সহ সিলেট বিভাগের ভলান্টিয়ার অহনা, বিজয় রাকিব।

সার্বিক তত্ত্বাবধানে ছিলো সিলেট জোন লিডার প্রাপ্তি আচার্য। জীপ ভ্রমণকন্যার একটি সামাজিক সচেতনতামূলক কার্যক্রম প্রকল্প।

এর আগে প্রকল্পটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি।

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. সৈয়দ মো. গোলাম ফারুক এবং বাংলাদেশের ৬৪ জেলার জেলা শিক্ষা অফিসারগণ।

প্রতিষ্ঠানটির যৌথ প্রতিষ্ঠাতা ডাঃ সাকিয়া হক এবং ডাঃ মানসী সাহা জানান, এই প্রকল্পটির মাধ্যমে আমরা ৫ বছর ব্যাপী বাংলাদেশের প্রায় ১০০০ স্কুলের ৫ লক্ষ ছাত্রছাত্রীদের সাথে কর্মসূচি পরিচালনা করবো।

ইতোমধ্যে সংগঠনটি সারাদেশব্যপী ব্যাপক সাড়া ও প্রশংসা অর্জন করছে। কাজের স্বীকৃতি হিসাবে দেশে-বিদেশে বিশেষ পুরষ্কার অর্জন করেছে।

তার মধ্যে “জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড ২০১৮”, “জাফিগো অ্যাওয়ার্ড ২০২৮ (মালয়েশিয়া), “ইয়ূথ অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯( চীন)”, “দ্য ডায়ানা অ্যাওয়ার্ড ২০২০ (যুক্তরাজ্য) অন্যতম।