বেতনের টাকায় অসহায়দের ঘরে খাবার পৌছে দিচ্ছেন এ. এস. পি পারভেজ

বিশ্বজুড়ে নতুন মহামারির নাম করোনা। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। মহামারির এই সময়ে যার যা কিছু আছে তা নিয়ে এ যুদ্ধে শামিল হয়েছেন মানবতাবাদীরাও। কেউ কেউ একে দ্বিতীয় মুক্তিযুদ্ধ হিসেবেও আখ্যায়িত করছেন।

নিজের উপর অর্পিত দায়িত্বের উর্দ্ধে উঠে মানবতার এ যুদ্ধে যে ক’জন মহান ব্যক্তি নিজেকে উজার করে লড়ছেন তাদের মধ্যে একজনের নাম পারভেজ আলম চৌধুরী । তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার।

কখনও সচেতনতার বার্তা, কখনও কর্মহীন মানুষের ঘরে উপহার সামগ্রি নিয়ে প্রতিনিয়ত চষে বেড়াচ্ছেন “বাজার থেকে গ্রাম” । জীবনের ঝুঁকি নিয়ে “ভয়কে জয়” করা তার এ ক্লান্তিহীন শ্রম নজর কেড়েছে সাধারণ মানুষের।

জানা যায়, তিনি তার বেতনের টাকা থেকে দুটি উপজেলার বহু কর্মহীন মানুষের ঘরে নিরবে নিজ হাতে উপহার সামগ্রী (খাদ্য সামগ্রি) পৌছে দিচ্ছেন। এসব উপহার সামগ্রি বিতরণের কোন ছবি তিনি ফেসবুক কিংবা কোন প্রচার মাধ্যমে প্রকাশ করেন না । উপহার সামগ্রির মধ্যে রয়েছে চাউল, ডাল, আলুসহ নানা নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য।

এছাড়াও তিনি সরকারী দায়িত্বের অংশ হিসেবে প্রতিনিয়ত সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা, বাজার মনিটরিং, হোম হোমকোয়ারেন্টাইন তদারকিসহ ক্লান্তিহীন ভাবে করোনা মোকাবেলায় অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছেন।