কৃষি পণ্যের অতিরিক্ত মূল্য রাখায় আজমিরিগঞ্জে ব্যবসায়ীদের জরিমানা

আজমিরীগঞ্জে অতিরিক্ত মুল্যে কৃষিপন্য বিক্রয় এবং মেয়াদ উর্ত্তীন কৃষি পণ্য বিক্রয়ের অভিযোগে ৪টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে৷

১৪ আগষ্ট (শুক্রবার) আজমিরীগঞ্জ সদর বাজারে ভোক্তা অধিকার আইনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অভিযানে ধানের বীজের অতিরিক্ত মূল্য নেওয়া এবং মেয়াদ উত্তীর্ণ কীটনাশক দোকানে রাখায় আজমিরীগঞ্জ বাজারের রন্জিত পালকে ২ হাজার, সেকুল মিয়াকে ৩ হাজার, আমির হোসেনকে ৩ হাজার, মোবাশ্বির আলমকে ৩ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠনকে ১১ হাজার টাকা নগদ অর্থদণ্ড প্রদান করা হয়। ভোক্তা অধিকার এই অর্থদন্ড প্রদান করা হয়৷

অভিযান পরিচালনাকালে সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস নিম্ন আয়ের মানুষের স্বাস্থ্য সচেতনতায় জোর দেন এবং তাদের মধ্যে মাস্ক বিতরণ করেন।

আজমিরীগঞ্জ থানার এস.আই বিদ্যুৎ দাসের নেতৃত্বে পুলিশের একটি টিম ভ্রাম্যমান আদালতের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন৷

এ সময় সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বলেন- আজমিরীগঞ্জ বাজারে ধান বীজের দাম অতিরিক্ত রাখা হচ্ছে খবরটি আমি জানতে পারি তাই তৎক্ষনাৎ অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠান যারা অসাধু উপায়ে ধান বীজের দাম বেশি রাখে তাদের জরিমানা করেছি এবং ভবিষ্যৎতে যাতে নায্যমূলে ধান বীজ বিক্রি করে সে ব্যাপারে তাদেরকে নির্দেশ দিয়েছি।