মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১
26 C
Habiganj

মাধবপুরে তেলবাহি ট্রেনের চারটি বাগি লাইচ্যুত

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজিবাজার রেল স্টেশন এলাকায় তেলবাহি ট্রেনের চারটি বাগি লাইচ্যুত হয়ে পড়েছে। এতে সিলেটরুটে সকল ধরণের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রোববার (৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে সিলেট-আখাউড়া রেল সেকশনে এদুর্ঘটনাটি ঘটেছে। এঘটনায় দুইটি তেলবাহি বগি উল্টে যায় এবং দুইটি বগি লাইনচ্যুত হয়।

শাহজিবাজার রেলওয়ে জংশন মাষ্টার মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রেনটি আখাউড়া থেকে সিলেট যাবার পথে শাহজিবাজার রেল স্টেশনে ডুকার আগে আউটারে চার বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

স্থানীয়রা জানায়, উল্টে যাওয়া দুটি বগি থেকে তেল পড়ছে। যা স্থানীয়রা নিয়ে যাচ্ছে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের উপসহকারি প্রকৌশলী (পথ) মোঃ সাইফুল ইসলাম বলেন, আখাউড়া থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে লাইচ্যুত বগি উদ্ধার করা হলে, ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

তেলবাহি ট্রেনের ড্রাইভার হামিদ আলী বলেন, আখাউড়া থেকে ছেড়ে সিলেট যাবার পথে শাহজিবাজার রেলস্টেশনে ডুকার সময় ট্রেনের দুইটি বগি উল্টে যায় এবং দুইটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

কি কারনে দুর্ঘটনাটি হতে পারে জানতে চাইলে ট্রেন ড্রাইভার জানান, রেললাইন পয়েন্টে ত্রæটি থাকার কারনে হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

লাইনচ্যুত ট্রেন থেকে তেল সংগ্রহের হিড়িক

লাইনচ্যুত ট্রেন থেকে তেল সংগ্রহের হিড়িক

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় একটি মালবাহী ট্রেনের পাঁচ বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় ট্রেনে আগুনও লেগে যায়। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে লাইনচ্যুত হওয়ার পরই ট্রেন থেকে তেল পড়তে থাকে। তেল সংগ্রহের জন্য বালতি নিয়ে দৌড়াদৌড়ি শুরু করেন স্থানীয়রা। এ সময় এক নারীকে বালতি ভরে তেল নিতে দেখা যায়।

রোববার (০৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার শাহজীবাজার রেলস্টেশনের কাছে এ ঘটনা ঘটে। লাইনচ্যুত ট্রেনে বিপুল পরিমাণ জ্বালানি থাকায় সাধারণ মানুষকে তা সংগ্রহ করতে দেখা গেছে। অনেককে দেখা গেছে ট্রেনের মধ্য থেকেও তেল নিতে। এ যেন তেলের মেলা শুরু হয়েছে।

শাহজীবাজার স্টেশনমাস্টার আবদুল কাইয়ুম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মালবাহী ট্রেনটি চট্টগ্রাম থেকে সিলেট যাচ্ছিল। হঠাৎ উপজেলার শাহজীবাজার রেলস্টেশনের কাছে ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়।

এ সময় ট্রেনে আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় লাইনচ্যুত ট্রেনে থেকে সাধারণ মানুষকে জ্বালানি তেল সংগ্রহ করতে দেখা গেছে।

এ ছাড়া আখাউড়ায় উদ্ধারকারী ট্রেনকে খবর দেয়া হয়েছে। ঘটনাস্থলে মেরামতের কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে জানান স্টেশনমাস্টার আবদুল কাইয়ুম।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe