শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১
34 C
Habiganj

আজমিরীগঞ্জে রাস্তার দাবিতে নারী পুরুষের মানববন্ধন

আজমিরীগঞ্জে রাস্তা আটকে গেট নির্মাণ করা হচ্ছে। রাস্তাটিতে চলাচলে বাধা দেওয়ায় স্থানীয়রা হাসপাতাল ও বাজারসহ জরুরি যাতায়াত করতে পারছেন না।

এর প্রতিবাদে আন্দোলনে নেমেছেন এলাকাবাসী।

সোমবার দুপুরে আজমিরীগঞ্জ পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ইলামনগর গ্রামের সহস্রাধিক মানুষ গেট নির্মাণের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন।

হবিগঞ্জের জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দিয়েছে তারা।

আন্দোলনরত এলাকাবাসী জানান, ইলামনগর থেকে আজিমনগর মসজিদ পর্যন্ত এক কিলোমিটার রাস্তাটি প্রায় একশ বছরের পুরোনো।

দুইটি গ্রামের প্রায় তিন হাজার মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করেন।

সোমবার কতিপয় লোকজনকে আজিমনগরের সড়কের পাশে গেট নির্মাণ করতে দেখা যায়।
রাস্তা দিয়ে কেউ চলাচল করলে তাদের বাধাও দেওয়া হচ্ছে।

স্থানীয় দুলভী বেগম বলেন, তিনি তার অসুস্থ এক আত্মীয়কে নিয়ে হাসপাতাল যাচ্ছিলেন। নির্মিতব্য গেটের কাছে গেলে তাদের চলাচলে বাধা দিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে। অনেক দূর ঘুরে তাকে হাসপাতালে যেতে হয়েছে।

কলেজ ছাত্র তানভীর আহমেদ, আলাই মিয়া, টিপু সুলতান, আব্দুর রহমান, রাজু মিয়া, আদর মিয়া ও ইয়াছিন আরাফাত বলেন, এই রাস্তা দিয়ে ইলামনগর ও আজিমনগরের প্রায় দুই হাজার মানুষ চলাচল করেন। স্কুল-কলেজ, বাজার ও হাসপাতালে যাওয়ার একমাত্র মাধ্যম এটি। সড়কটি বন্ধ করে দেওয়ায় এলাকাবাসী দুর্ভো
গে পড়েছেন। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য তারা সরকারের প্রতি আবেদন জানিয়েছেন।

এ বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালেহা সুমী বলেন, এ ব্যাপারে এখনও কিছু জানতে পারিনি। সরেজমিনে পরিদর্শনে গিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe