আগামী ঈদ উল ফিতর পর্যন্ত বন্ধ থাকবে হবিগঞ্জের সকল দোকানপাট!

সামাজিক দূরত্ব বজায় রেখে ও সরকারি নির্দেশনা মেনে আগামীকাল ১০ মে থেকে দেশের সকল ব্যবসা প্রতিষ্টান খোলা রাখার অনুমতি দিয়েছিল সরকার। তবে জনস্বার্থের কথা বিবেচনা করে হবিগঞ্জের সকল ব্যবসা প্রতিষ্ঠান পবিত্র ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা।

শনিবার (৯ মে) বিকেলে হবিগঞ্জের জেলা প্রশাসক মো. কামরুল হাসানের সাথে হবগিঞ্জের চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রী, হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি ও হবিগঞ্জ মার্সেন্ট এসোসিয়েশন এবং অন্যান্য নেতৃবৃন্দের বেঠকের পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. আলমগীর দেওয়ান । তিনি বলেন, প্রতিদিন হবিগঞ্জে করোনা রোগী বাড়ছে। এই অবস্থায় আমরা কোন ভাবেই ব্যবসা প্রতিষ্ঠান খোলে মানুষকে ঝুঁকির মুখে ফেলতে পারি না। জনস্বার্থের কথা বিবেচনা করে ব্যবসায়ী নেতৃবৃন্দ এ সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে গত ৮ মে শুক্রবার জনস্বাস্থ্য বিবেচনায় ঈদের আগে সিলেট নগরীর কোনো শপিং মল ও বিপনী বিতান না খোলার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। সিলেট সিটি কর্পোরেশনে ব্যবসায়ী নেতৃবৃন্দের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকানপাট ও শপিং মল আগামীকাল ১০ মে খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার। তবে এসব ব্যবসাপ্রতিষ্ঠানে সামাজিক দূরত্ব অনুসরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৪ মে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।