৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৩:৫৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে প্লাজমা’র উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

“আমার রক্তে যদি বাঁচাতে পারে মুমূর্ষু রোগীর প্রাণ, তবে কেন করবোনা আমি স্বেচ্ছায় রক্তদান” এই অনন্য স্লোগান কে সামনে রেখে হবিগঞ্জ জেলায় পরিচালিত “প্লাজমা ব্লাড সোসাইটি, হবিগঞ্জ” এর উদ্যোগে “ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন” অনুষ্ঠিত হয়েছে।

আজ (২০ ডিসেম্বর) সকাল দশ ঘটিকার সময় হবিগঞ্জ এর প্রাণকেন্দ্র আর ডি হলের সামনে সংগঠনটির সভাপতি মোহাম্মদ আফজাল এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত ক্যাম্পেইন এ প্রধান অতিথি হিসেবে পরিদর্শন করেন হবিগঞ্জ রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী মহসীন আহমদ।

বিশেষ অতিথি হিসেবে পরিদর্শন করেন এবং দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন উক্ত সংগঠন এর প্রধান উপদেষ্টা তারেকুল ইসলাম।

এছাড়াও ক্যাম্পেইন পরিদর্শন করেন প্রভাষক নজরুল ইসলাম, ফোয়াদ হাসান, রফিকুল ইসলাম, সাংবাদিক আব্দুল হাফিজ ভূইয়া সহ আরো অনেকেই।

হবিগঞ্জে প্লাজমা'র উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

ক্যাম্পেইন চলে দুপুর ২ ঘটিকা পর্যন্ত। সংগঠন এর সেক্রেটারি সাদ্দাম হোসাইন শুভ এবং সহ-সভাপতি এমদাদুল হক মিলনের সহযোগিতায় উক্ত সংগঠন এর শুভাকাঙ্ক্ষী মেডিকেল টেকনোলজিস্ট শিপার আহমেদ, নাজীম উদ্দিন, রানা মিয়া ক্যাম্পেইন এ আসা সকল জনসাধারণের রক্তের গ্রুপ নির্ণয় করে দেন।

এ সময় উপস্থিত হয়ে সার্বিক সহযোগিতা করেন সংগঠক হুসাইন আহমদ, আশরাফুল ইসলাম সুজন, নুরুল ইসলাম নাহিদ, নাজমুল ইসলাম নাহিদ, শামীম ভূইয়া প্রমুখ।

উক্ত ক্যাম্পেইন এর মাধ্যমে হবিগঞ্জ শহরের অন্তত দেড় শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

সর্বশেষে সংগঠন এর সকল সদস্যদের সাথে নিয়ে হবিগঞ্জ জেলার আপামর জনসাধারণকে সবসময় রক্ত দিয়ে এবং রক্ত মেনেজ করে দেয়ার মাধ্যমে মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নেয়ার জন্য প্রতিজ্ঞা করেন সভাপতি মোহাম্মদ আফজাল।