১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১০:৩৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

সবুজ পৃথিবীর জন্য প্রাকৃতিক সম্পদের ব্যবহার বাড়াতে হবে – জেলা প্রশাসক

“সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠন আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা” এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে হবিগঞ্জে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র গৌরবোজ্জ্বল ৫১ তম প্রতিষ্ঠা পালন করা হয়। সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে আনুষ্ঠানিক উদ্ধোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ার্স বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বর্তমান সময়ে প্রযুক্তিগত জ্ঞান বিজ্ঞানে দক্ষতার বিকল্প নাই। রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে এবং দেশের অর্থনৈতিক চালিকা শক্তিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রাকৃতিক সম্পদের ব্যবহার আরো বাড়াতে হবে। সবুজ পৃথিবী এবং পরিবেশের জন্য প্রকৌশলীদের আরো এগিয়ে আসতে হবে।”

আইডিইবি জেলা সভাপতি প্রকৌশলী প্রদীপ কান্তি রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, আইডিইবি সহ-সভাপতি সুভাষ চক্রবর্তী, জেলা সাধারণ সম্পাদক প্রকৌশলী মনসুর রশীদ কাজল, সদর উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মক্রতা মোহাম্মদ জাহান, ডিপ্লোমা ইন্জিনিয়ার নুরুল আমীন প্রমুখ। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন শাহাদাত হোসেন।

এসময় জানানো হয় যে, সারা দেশে ৯ লক্ষ আইডিইবি সদস্য রয়েছেন, এর মধ্যে ৫ লক্ষ ডিপ্লোমা ইন্জিনিয়ার রয়েছেন, যারা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে আইডিইবি সকল প্রকৌশলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মাঠ পর্যায়ে কাজ করে গেছেন।